Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Porimoni: প্রীতিলতা ওয়াদ্দেদারের ভূমিকায় অভিনয়ে ফিরছেন পরীমণি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ জুলাই ২০২১ ১৩:৩২
প্রীতিলতা ওয়াদ্দেদার ও পরীমণি

প্রীতিলতা ওয়াদ্দেদার ও পরীমণি

জলের মাছ আবার ফিরছে জলে! বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী পরীমণি ব্যক্তিগত সমস্যায় জেরবার ছিলেন। একটি অবাঞ্ছিত ঘটনায় তিনি সর্বত্র আলোচিত। অনেকে তাঁর জীবনযাপন নিয়ে প্রশ্ন তুলেছেন যেমন, অনেকেই আবার অন্যায়ের বিরুদ্ধে তাঁর সাহসী পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন। জীবন এরকমই। কিন্তু একজন অভিনয়শিল্পীর সবচেয়ে পছন্দের জায়গা অভিনয়ক্ষেত্র। তাই পরীমণি আবার শ্যুটিংয়ে ফিরছেন জেনে সবাই খুশি। নেটমাধ্যমে পরিচালক ও চিত্রনাট্যকারের সঙ্গে নিজের হাসিখুশি ছবি পোস্ট করেছেন পরীমণি। দেখলেই বোঝা যায় তাঁর ‘ঘরে ফেরা’র আনন্দ।

পরীমণির আগামী ছবিটিও বিশেষ গুরুত্বপূর্ণ। নাম ‘প্রীতিলতা’। ব্রিটিশ-বিরোধী স্বাধীনতা সংগ্রামের শহিদ প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনকথা সেলুলয়েডে ধরতে চাইছেন তরুণ পরিচালক রাশিদ পলাশ। এই রকম ইতিহাস-আশ্রিত সিনেমা তৈরি করতে গেলে গবেষণা প্রয়োজন। সেই গবেষণাতেই দীর্ঘ চার বছর কেটেছে পলাশ এবং তাঁর দলের। চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী। প্রীতিলতার চরিত্রে অভিনয় করছেন পরীমণি। চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে তাঁকে নিয়ে ‘প্রীতিলতা’র শেষ দফার শ্যুটিং শুরু হবে আগস্টের প্রথমেই। এই ছবিতে পরীমণি ছাড়াও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা, রাজু খান, আফরিনা বুলবুল প্রমুখ।

পরিচালক রাশিদ পলাশ জানালেন, “প্রীতিলতার ছোটবেলা, তাঁর বেড়ে ওঠা বা ক্ষুদিরাম সূর্য সেন ঝাঁসির রানী লক্ষ্মীবাঈ কী ভাবে তাঁর বিপ্লবী হয়ে ওঠার পিছনে ভূমিকা রেখেছেন, সবকিছুই উঠে আসবে ছবিতে। ইতিহাস-নির্ভর ছবি, তাই সঠিক ভাবে সঠিক পরিশ্রমে সেটাকে নির্মাণ করতে চাইছি।”

Advertisement
গোলাম রাব্বানী, পরিমণি এবং রাশিদ পলাশ

গোলাম রাব্বানী, পরিমণি এবং রাশিদ পলাশ


ঐতিহাসিক ছবিতে পোশাক নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ বিষয়টি দেখছেন প্রখ্যাত পোশাক-পরিকল্পক বিবি রাসেল। সঙ্গীতেও চমকপ্রদ ঘোষণা-- ছবির জন্য ‘একবার বিদায় দে মা ঘুরে আসি’ গানটি গাইবেন কবীর সুমন।

পরিচালক জানালেন, “প্রেক্ষাগৃহের জন্য চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। তবে এই মুহূর্তে ওটিটি প্ল্যাটফর্ম অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই কয়েকটি বিদেশি ওটিটি প্ল্যাটফর্মের সঙ্গেও কথা চলছে, যাতে প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটি প্লাটফর্মেও ছবিটি মুক্তি পায়।”

চলতি সিনেমার গ্ল্যামার-গার্লের ভূমিকা ছেড়ের দেশপ্রেমী প্রীতিলতার ভূমিকায় অভিনয় সহজ নয়। নিজেকে প্রমাণ করার জন্য দৃঢ়প্রতিজ্ঞ পরীমণিও।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement