Advertisement
২০ মে ২০২৪
Shurongo

কাজ নেই ‘সুড়ঙ্গ’ ছবির নায়িকা তমা মির্জার! কী বললেন নায়িকা?

এই মুহূর্তে দুই বাংলায় চর্চার কেন্দ্রবিন্দুতে তমা মির্জা, আফরান নিশো এবং নুসরত ফারিয়া। তাঁদের নতুন ছবি ‘সুড়ঙ্গ’ মুক্তি পাবে কলকাতাতেও। এত চর্চার পরেও কী হাল নায়িকার?

Bangladeshi actress Tama Mirza

তমা মির্জা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঢাকা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ১৮:১৮
Share: Save:

ও পার বাংলার দুই নায়িকা বর্তমানে চর্চায়। নুসরত ফারিয়া এবং তমা মির্জা। ইদে মুক্তি পেয়েছে তাঁদের নতুন ছবি ‘সুড়ঙ্গ’। যা নিয়ে রীতিমতো হইচই দুই বাংলায়। সম্ভবত জুলাই মাসের শেষেই কলকাতায় মুক্তি পাবে এই ছবি। ‘সুড়ঙ্গ’ ছবিতে বিশেষ গানে নাচতে দেখা গিয়েছে নুসরতকে। যে গানের দৃশ্যায়নের সঙ্গে ‘পুষ্পা’ ছবির ‘উ অন্তভা’ গানের হুবহু মিল পেয়েছেন দর্শক। অভিনেতা আফরান নিশোর সঙ্গে নায়িকা তমা মির্জার জুটি নিয়েও চলছে বিস্তর আলোচনা। এত চর্চার মাঝেও নায়িকার দাবি, তিনি নাকি বেকার হয়ে গিয়েছেন।

তমা বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী। জাতীয় পুরস্কারও পেয়েছেন দু’বার। তার পরেও নায়িকার কাছে কাজ নেই? এই উত্তর শুনে অবাক অনেকেই। সম্প্রতি বাংলাদেশের সংবাদমাধ্যম ‘যুগান্তর’-কে একটি সাক্ষাৎকার দিয়েছেন তমা। সেখানেই তিনি বলেন, “সুড়ঙ্গ’র জন্য তো আমি পুরো বেকার হয়ে গিয়েছি। ২০২২ সালের ডিসেম্বর থেকে চলতি বছরের জুলাই, অর্থাৎ এই সাত মাস আমি সুড়ঙ্গকেই দিয়েছি। এর আগে শেষ কাজ করেছি ‘ফ্রাইডে’। আমি জানতাম ওটা জানুয়ারিতে মুক্তি পাবে। তাই এর মধ্যে ইচ্ছা করেই আর কোনও কাজ নিইনি। কারণ, একটা বিরতির পর দর্শক যেন ‘ময়না’কে দেখে মজা পান। সেটাই ভেবেছিলাম। এখন দুটি চিত্রনাট্য পড়ছি। আপাতত অগস্ট মাস পর্যন্ত আমি সুড়ঙ্গ নিয়েই থাকতে চাই।”

নিশোর ভক্তসংখ্যাও কম নেই। ফলে প্রথম দিন থেকে কলকাতার দর্শকের একটাই প্রশ্ন ছিল যে, কবে এ পার বাংলায় দেখা যাবে এই ছবি? বাংলাদেশের সংবাদমাধ্যমে দাবি, আগামী ২২ জুলাই কলকাতায় মুক্তি পাবে ‘সুড়ঙ্গ’।

চঞ্চল চৌধুরী অভিনীত ‘হাওয়া’-র সাফল্যে দেখেই কি এ পার বাংলায় ‘সুড়ঙ্গ’ মুক্তির সিদ্ধান্ত? প্রযোজক শাহরিয়ার শাকিলের কথায়, ‘‘নাহ্, অন্য কোনও ছবির সাফল্য দেখে সিদ্ধান্ত নেওয়া হয়নি। আমাদের মনে হয়েছে এই ছবির গল্পে জোর রয়েছে, যা পশ্চিমবঙ্গের দর্শক পছন্দ করবেন। তাই এই সিদ্ধান্ত নেওয়া। আমাদের কনটেন্টটা এমনই, যা শুধু বাংলাদেশের জন্য নয়, সারা বিশ্বের বাঙালির জন্য তৈরি করেছি। আমার মনে হয় ‘সুড়ঙ্গ’-এর গল্পে একটা মনস্তাত্ত্বিক দিক রয়েছে যা পশ্চিমবঙ্গের মানুষ দেখতে চায়।’’ আপাতত এই শহরে ছবিমুক্তির অপেক্ষায় দর্শক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladeshi Actress Bangladeshi Movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE