Advertisement
০২ মে ২০২৪
Mostofa Sarwar Farooki

বাবার সুস্থতার পর অসুস্থ মেয়ে, বাংলাদেশি পরিচালক ফারুকীর পরিবারে দুশ্চিন্তার পরিবেশ

ব্রেন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন বাংলাদেশি পরিচালক মোস্তফা সরোয়ার ফারুকী। এ বার পরিচালকের কন্যার অসুস্থতায় চিন্তিত অনুরাগীরা।

Image of Farooki and Tisha

(বাঁ দিক থেকে) ফারুকী, ইলহাম ও তিশা। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২৬
Share: Save:

গত মাসেই ব্রেন স্ট্রোকে আক্রান্ত হওয়ায় বাংলাদেশি পরিচালক মোস্তফা সরোয়ার ফারুকীকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করানো হয়। পরিচালক সুস্থ হয়ে বাড়ি ফিরলেও তাঁর পরিবার যে খুব একটা ভাল সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে না, তার প্রমাণ পাওয়া গেল। ফারুকীর কন্যা ইলহাম গুরুতর অসুস্থ। পরিচালকের স্ত্রী অভিনেত্রী নুসরত ইমরোজ় তিশা এই খবরটি প্রকাশ্যে এনেছেন।

শনিবার রাতে সমাজমাধ্যমে তিশা একটি ছবি পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে একটি শিশুর হাত। হাতে জড়ানো সাদা ব্যান্ডেজ। সঙ্গে চ্যানেলের মধ্যে রক্তবিন্দু স্পষ্ট। ছোট্ট হাতের উপর একটি বড় হাত রাখা। আসলে ইলহামের হাতের উপরেই তিশা নিজের হাত রেখে ছবিটি তুলেছেন। তবে ছবিটি কোনও হাসপাতালে তোলা হয়েছে কি না, তা স্পষ্ট নয়। ছবি পোস্ট করে তিশা লেখেন, ‘‘আল্লাহ মানুষের অনেক ভাবেই পরীক্ষা নেন। আমার পরিবারেরও পরীক্ষা চলছে। সবাই ইলহামের জন্য দোয়া করবেন প্লিজ।’’ তবে মেয়ের ঠিক কী হয়েছে, সে প্রসঙ্গে এখনও কোনও তথ্য দেননি তিশা। এই পোস্ট নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই অনুরাগীরা ফারুকীর কন্যার দ্রুত আরোগ্য কামনা করেছেন।

জানুয়ারি মাসে পরিবারের সঙ্গে গল্প করতে বসে হঠাৎ অসুস্থ বোধ করেন ফারুকী। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হলে চিকিৎসকরা জানান, পরিচালক ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। সময়ের সঙ্গে সুস্থ হয়ে বাড়ি ফেরেন পরিচালক। তিশা জানিয়েছিলেন, চিকিৎসকেরা তাঁর স্বামীকে এখন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। তারই মধ্যে সন্তানের অসুস্থতায় পরিবারের সকলে চিন্তায়।

বাংলাদেশের জনপ্রিয় পরিচালক মোস্তফা সরোয়ার ফারুকী ‘টেলিভিশন’, ‘শনিবার বিকেল’, ‘নো ল্যান্ডস ম্যান’-সহ একাধিক ছবি পরিচালনা করেছেন। তাঁর পরিচালিত ‘ডুব’ ছবিতে অভিনয় করেছিলেন ইরফান খান এবং পার্নো মিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE