Advertisement
২১ জুলাই ২০২৪
Prosenjit-Dev

ভাইয়ের পাশেই দাদা! ঘাটালে দেবের কোন উদ্যোগে শামিল প্রসেনজিৎ, কী চমক থাকছে সেখানে?

ইন্ডাস্ট্রিতে প্রসেনজিৎ ও দেবের সুসম্পর্ক কারও অজানা নয়। দু’জনেই একে অপরের কোনও ভাল উদ্যোগে শামিল হতে পিছপা হন না। এ বারও তেমন হল।

Bengali actor Prosenjit Chatterjee supports Dev’s tree plantation campaign in Ghatal

(বাঁ দিকে) প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। দেব (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৪:৩৮
Share: Save:

তাঁরা টলিপাড়ার নায়ক, কিন্তু এক জন অভিভাবক মনে করেন অন্য জনকে; অন্য জন নিজের ভাই বলেই মানেন প্রথম জনকে। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দেব একসঙ্গে অনেকটা পথই পেরিয়েছেন। সুসময় থেকে দুঃসময়, দু’জনেই হাতে হাত মিলিয়ে পথ হাঁটেন। আরও এক বার দেবের উদ্যোগে পাশে থাকার বার্তা দিলেন প্রসেনজিৎ।

সম্প্রতি লোকসভা নির্বাচনে ঘাটাল কেন্দ্র থেকে তৃতীয় বারের জন্য জয়যুক্ত হয়েছেন দেব। জয়ের পরে দেব জানিয়েছিলেন, তিনি যত ভোট পাবেন, নিজের কেন্দ্রে ঠিক ততগুলিই বৃক্ষরোপণ করবেন। ঘাটালে দেব মোট ৮ লক্ষ ৩৭ হাজার ৯৯০টি ভোট পেয়েছেন। সেই মতো কথা রাখতে চলেছেন দেব।

সম্প্রতি ঘাটালে গিয়ে নিজের হাতে বৃক্ষরোপণ করে কর্মসূচির সূচনা করেছিলেন। সমাজমাধ্যমে দেব লিখেছেন, ‘‘কথা দিয়েছিলাম আমি যতগুলি ভোট পাব, ততগুলি গাছ লাগাব, কিন্তু যে ভাবে চাহিদা বেড়েছে, আমি চেষ্টা করব, আগামী পাঁচ বছরে নোটা বাদে যত মোট ভোট পড়েছে ঘাটাল লোকসভা কেন্দ্রে ততগুলি গাছ লাগানোর।’’

এ বার এই উদ্যোগে দেবের সঙ্গী হলেন প্রসেনজিৎ। অভিনেতা তাঁর সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘দারুণ উদ্যোগ দেব। আমি সঙ্গে আছি।’’ এরই সঙ্গে প্রসেনজিৎ জানিয়েছেন, ঘাটালের জন্য ১০ হাজার গাছ দেবেন তিনি। এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে প্রসেনজিতের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আগেও তিনি দেবের নানা রকম সমাজকল্যাণমূলক উদ্যোগের সঙ্গে জড়িয়ে ছিলেন। এ বারও তাই।

দেবও সমাজমাধ্যমে ‘দাদা’র সমর্থনের জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছেন। উল্লেখ্য, ঘাটালে বন্যার সময়ে মানুষের জন্য কাজে দেবের পাশে দাঁড়িয়েছিলেন প্রসেনজিৎ। দু’জনেই যে একে অপরের ‘কাছের মানুষ’, তা তাঁরা আগেও একাধিক বার প্রকাশ্যে স্বীকার করে নিয়েছেন।

সম্প্রতি মুক্তি পেয়েছে প্রসেনজিৎ ও ঋতুপর্ণা সেনগুপ্ত অভিনীত ছবি ‘অযোগ্য’। দেব এই মুহূর্তে নিজের লোকসভা কেন্দ্রের কাজে ব্যস্ত। কিন্তু সময় করে প্রসেনজিতের ছবির প্রিমিয়ারে হাজির হয়েছিলেন। অভিনেতাকে শুভেচ্ছা জানিয়েছিলেন দেব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE