Advertisement
১৪ জুলাই ২০২৪
Yash Dasgupta

নির্বাচনে প্রার্থী যশ, সমর্থন নুসরতের, সাংগঠনিক ভোটে জিততে পারবেন কি নায়ক?

এখন তিনি অভিনেতা ও প্রযোজক। তবে এই প্রথম ‘ইম্পা’র নির্বাচনে লড়ছেন যশ দাশগুপ্ত।

Bengali actor Yash Dasgupta to contest in EIMPA election

নুসরত-যশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ২০:১১
Share: Save:

অভিনেতা যশ দাশগুপ্তকে এর আগে রাজনীতির ময়দানে দেখা গিয়েছে। ২০২১ সালের বিধানসভা ভোটে চণ্ডীতলা কেন্দ্র থেকে বিজেপির হয়ে ভোটে লড়েছিলেন তিনি। কাঙ্ক্ষিত জয় আসেনি। আরও এক বার ভোটে লড়তে চলেছেন যশ। তবে এ বার তিনি ইম্পার (ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন) আসন্ন ভোটের প্রার্থী।

শুক্রবার ‘ইম্পা’র নির্বাচন। সেখানে প্রযোজক বিভাগে যশের নাম রয়েছে। সম্প্রতি নিজের প্রযোজনা সংস্থা শুরু করেছেন যশ। তাই কি ভোটে লড়ার সিদ্ধান্ত? এ প্রসঙ্গে সংস্থার সভাপতি পিয়া সেনগুপ্ত আনন্দবাজার অনলাইনকে বললেন, ‘‘ইন্ডাস্ট্রিকে এগিয়ে নিয়ে যেতে নতুনদের যোগদান করা প্রয়োজন। নতুনদের মধ্যে অনেকেই তো এখন প্রযোজক। যশের রাজনীতির ময়দানে ভোটে লড়ার পূর্ব অভিজ্ঞতাও রয়েছে। সেই ভাবনা থেকেই ওকে অনুরোধ করি।’’ উল্লেখ্য, এখন বনি সেনগুপ্ত এক জন প্রযোজক। তাই এই প্রথম ইম্পার নির্বাচনে ভোট দিতে পারবেন পিয়ার ছেলে তথা অভিনেতা বনি সেনগুপ্ত।

‘ইম্পা’য় পরিবেশক, প্রদর্শক, প্রযোজক-সহ বেশ কয়েকটি বিভাগে ভোট গ্রহণ হবে। প্রযোজক বিভাগের চেয়ারম্যান পদে লড়বেন ঋতব্রত ভট্টাচার্য। তাঁর অধীনে ছ’জনের সদস্যপদে রয়েছে পিয়া সেনগুপ্ত, পল্লবী চট্টোপাধ্যায়, প্রদীপ চুড়িওয়াল, রেশমি মিত্র, বিজয় কল্যাণী ও যশের নাম।

সম্প্রতি নির্বাচন বিষয়ক ‘ইম্পা’র সদস্যদের একটি ঘরোয়া বৈঠক হয়। সেখানে উপস্থিত ছিলেন যশ ও নুসরত। যশ বলেন, ‘‘আমি এখনও নতুন। পুরো বিষয়টা জানি না। কিন্তু আমার সিনিয়রদের পাশে পেয়েছি। আশা করছি আমরা জিতব।’’ আসন্ন লোকসভা নির্বাচনে টিকিট পাননি নুসরত। ইম্পার নির্বাচনে তিনি নিজে কোনও পদে লড়ছেন না। কিন্তু অভিনেত্রী বলেন, ‘‘আমরা এখানে সব থেকে নবীন। সকলের আশীর্বাদে যতটা জায়গা পেয়েছি তার জন্য আমরা কৃতজ্ঞ। যশ ভোটে লড়ছে। আমি ওকে সমর্থন করতেই এসেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE