Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Mitin Mashi

নতুন মিতিনের প্রস্তুতি শুরু করলেন অরিন্দম, কী কী চমক থাকছে? জানাচ্ছে আনন্দবাজার অনলাইন

আগামী মাস থেকে শুরু হচ্ছে নতুন মিতিন মাসির শুটিং। ছবির নাম ‘একটি খুনির সন্ধানে মিতিন’। নামভূমিকায় থাকছেন কোয়েল মল্লিক।

কোয়েল মল্লিক এবং পরিচালক অরিন্দম শীল।

কোয়েল মল্লিক এবং পরিচালক অরিন্দম শীল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:০২
Share: Save:

দর্শকদের জন্য সুখবর। আরও এক বার বড় পর্দার জন্য মিতিনকে ফিরিয়ে আনছেন পরিচালক অরিন্দম শীল। গত বছর পুজোয় মুক্তি পেয়েছিল মিতিনের সাম্প্রতিক ছবি। নতুন বছরে থাকছে নতুন চমক। আনন্দবাজার অনলাইনকে এই ছবি নিয়ে তাঁর পরিকল্পনা জানালেন অরিন্দম।

সুচিত্রা ভট্টাচার্যের লেখা ‘মেঘের পরে মেঘ’ গল্পটি অবলম্বনে এই ছবির চিত্রনাট্য সাজিয়েছেন অরিন্দম ও পদ্মনাভ দাশগুপ্ত। ছবির নাম ‘একটি খুনির সন্ধানে মিতিন’। পরিচালকের দাবি, মূল গল্পের থেকে ছবির জন্য চিত্রনাট্যকে আরও আকর্ষণীয় করে তোলা হয়েছে। মিতিন এবং তার স্বামী পার্থের চরিত্রে যথাক্রমে থাকছেন কোয়েল মল্লিক ও শুভ্রজিৎ দত্ত। অন্য দিকে, টুপুরের চরিত্রে থাকছেন লেখা চট্টোপাধ্যায়। অরিন্দমের কথায়, ‘‘এ বারের মিতিন সম্পর্কের গল্প বলবে। বড়দের ছবি হলেও সেটা কিন্তু অ্যাডাল্ট নয়। তাই ছোটরাও দেখতে পারবে।’’

তবে এ বার মিতিনকে ঘিরে থাকছে একাধিক চমক। বদলেছে প্রযোজনা সংস্থা। সুরিন্দর ফিল্মস এই ছবিটির প্রযোজক। প্রযোজনা সংস্থা বদলাল কেন? অরিন্দম বললেন, ‘‘এদের কাছে নতুন গল্পের স্বত্ব রয়েছে, তাই। তবে আমি কোনও রকম তুলনামূলক আলোচনায় যেতে রাজি নই।’’ ছবির কাস্টিংও জোরদার। থাকছেন সাহেব চট্টপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, মধুরিমা বসাক, রোশনি ভট্টাচার্য, অনসূয়া মজুমদার, দেবরাজ রায়, দুলাল লাহিড়ী, সন্দীপ দে, শতাফ ফিগার।

ছবির শুটিং হবে কলকাতায়। অরিন্দম জানালেন, এ বারের মিতিনে আরও বেশি অ্যাকশন থাকছে। যার জন্য মুম্বইয়ের বিখ্যাত অ্যাকশন ডিরেক্টর সুনীল রডরিগস্‌কে উড়িয়ে আনা হবে। এর আগে শোনা গিয়েছিল, নতুন মিতিনের শুটিং হতে পারে বিদেশে। কিন্তু অরিন্দম বললেন, ‘‘কলকাতা ঘুরে আমরা এমন অনেক লোকেশন খুঁজে বার করেছি, যেখানে আগে কোনও ছবির শুটিং হয়নি। এ বার অনেক বেশি চ্যালেঞ্জ থাকছে। আশা করছি, দর্শক নিরাশ হবেন না।’’ তিনি আরও জানালেন, ছবিতে একাধিক স্তর রয়েছে, যেগুলোকে যুক্ত করতে ধ্রুপদী সঙ্গীতের ব্যবহার করা হবে।

এত তাড়াতাড়ি আরও একটি মিতিনের ঘোষণা কেন? অরিন্দম বললেন, ‘‘আরও যত্ন নিয়ে এ বারের ছবিটা তৈরি করতে চাই। এ ছাড়া অন্য কোনও কারণ নেই।’’ আগামী মার্চ মাস থেকে শুরু হবে ছবির শুটিং। তবে দুর্গাপুজো নয়, পরিচালক জানালেন, পুজোর পর ছবিটি মুক্তি পেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE