Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

ড্রোন উড়িয়ে শুটিং করায় বিপাকে সৃজিত, হল জরিমানা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ ডিসেম্বর ২০১৯ ১৭:০২
সৃজিত।

সৃজিত।

ড্রোন উড়িয়ে শুটিংকরায় বিপাকে পড়লেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। গুণতে হল প্রায় কুড়ি হাজার টাকা জরিমানা। ঠিক কী হয়েছিল?

বৃহস্পতিবার জলপাইগুড়ির লসা রেঞ্জের পানঝোড়া বস্তি লাগোয়া জঙ্গল এলাকায় চলছিল ফেলুদা ওয়েব সিরিজের শুটিং। পাশেই মূর্তি নদী। নদীর পাশেই ড্রোন উড়িয়ে নেওয়া হচ্ছিল বিভিন্ন শট। সেই সময়েই বনবিভাগের দুই কর্মী বাধা দেন টিম ‘ফেলুদা ফেরত’কে। সাময়িক ভাবে ব্যাহত হয় সিনেমার শুটিং।

বনবিভাগের এক কর্তার কথায়: “একাধিক অভয়ারণ্য এবং সেনা ছাউনি থাকার কারণে উত্তরবঙ্গ এমনিতেই খুব স্পর্শকাতর জায়গা। শুটিংয়ের ওই দলটির কাছে ড্রোন ওড়ানোর কোনও অনুমতি ছিল না। বন দফতরের কর্মীরা ড্রোন ওড়াতে দেখে বিষয়টিতে বাধা দেন। নিয়মমাফিক জরিমানাও করা হয়েছে।”

Advertisement

যদিও তিনি জানান, এখন সমস্যা মিটে গিয়েছে। স্বাভাবিক ভাবেই শুটিংয়ের কাজ চলছে।

আরও পড়ুন- মালাইকার সঙ্গে বিচ্ছেদ, সন্তানের দায়িত্ব...মুখ খুললেন আরবাজ খান

আনন্দবাজার ডিজিটালের পক্ষ থেকে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “গতকাল যা হল তা খুবই দুর্ভাগ্যজনক। আমাদের যিনি স্থানীয় কোঅর্ডিনেটর, যিনি এ সবের পারমিশন করান, তিনি বলেছিলেন, মূর্তি নদীর ওপারে জঙ্গল। তাই ও পারে ড্রোন ওড়ানো নিষেধ। তাই আমরা মূর্তির এ’পারে ড্রোন ওড়াচ্ছিলাম। সে সময় দু’জন ফরেস্ট গার্ড এসে আমাদের বাধা দেন। তাঁদের বক্তব্য ছিল, মূর্তির এপারেও ড্রোন ওড়ানো যাবে না। তৎক্ষণাৎ ড্রোন নামিয়ে নেওয়া হয়। যদিও আমাদের অনেক শটই বাকি ছিল।”

আরও পড়ুন-দাদুর মৃত্যুর পরদিনই পার্লারে গিয়ে কটাক্ষের শিকার মেয়ে নাইসা, এ বার মুখ খুললেন অজয়

সৃজিত যোগ করেন, “এর পর বন দফতরের স্থানীয় আধিকারিকদের সঙ্গে আমরা দেখা করি। তিনি বলেন, যেহেতু এটি আইনবিরুদ্ধ, তাই জরিমানা দিতে হবে। আমরা তাকে বলি যে আমাদের স্থানীয় কোঅর্ডিনেটর ব্যাপারটি ভালভাবে ব্যাখ্যা করতে পারেননি বলেই এই কনফিউশনের সৃষ্টি হয়েছে।”

যাই হোক, জরিমানা দিয়ে আপাতত নির্বিঘ্নেই চলছে শুটিং। পরবর্তীকালে যাতে ড্রোন শট নিয়ে সমস্যা না হয় সে জন্য দিল্লিতে আবেদন করেছেন পরিচালক। যদিও সেই আবেদন এত কম সময়ে আদৌ মিলবে কি না সে ব্যাপারে সংশয় রয়েছে সৃজিতের।

আরও পড়ুন-পরিচালকের গার্লফ্রেন্ডের প্রেমে পড়েই বলিউডে প্রথম ব্রেক পেয়েছিলেন সলমন!

প্রযোজক রাজীব মেহরা আর নিসপাল সিংহ রানে যে ওয়েব প্ল্যাটফর্মের সঙ্গে যুক্ত সেই আড্ডা টাইমসের সঙ্গে জুটি বেঁধেই সৃজিত প্রথমবার ওয়েব সিরিজ বানানোর দায়িত্ব নিয়েছেন। ফেলুদার চরিত্রে দেখা যাবে টোটা রায়চৌধুরীকে।



Tags:
Srijit Mukherji Tollywoodসৃজিত মুখোপাধ্যায়ফেলুদা ফেরত Feluda Pherot

আরও পড়ুন

Advertisement