Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

১০০ পর্বে ‘খড়কুটো’, অতিমারি মনে পড়িয়ে দিচ্ছে ফেলে আসা যৌথ পরিবার?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ নভেম্বর ২০২০ ১৯:৫৬
দর্শকের মনে জায়গা করে নিয়েছে ‘সৌজন্য-গুনগুন’ ওরফে ‘সৌগুন’-এর টক-মিষ্টি-ঝাল খুনসুটি। নিজস্ব চিত্র

দর্শকের মনে জায়গা করে নিয়েছে ‘সৌজন্য-গুনগুন’ ওরফে ‘সৌগুন’-এর টক-মিষ্টি-ঝাল খুনসুটি। নিজস্ব চিত্র

দেখতে দেখতে ১০০ পর্ব ছুঁয়ে ফেলল স্টার জলসার ‘খড়কুটো’। প্রথম দিন থেকেই রেটিংয়ে ভাল ফল। দর্শকের মনে জায়গা করে নিয়েছে ‘সৌজন্য-গুনগুন’ ওরফে ‘সৌগুন’-এর টক-মিষ্টি-ঝাল খুনসুটি। কৌশিক রায়-তৃণা সাহার যুগলবন্দির সঙ্গে উপরি পাওনা দুলাল লাহিড়ী, চন্দন সেন, অম্বরীশ ভট্টাচার্য, রত্না ঘোষাল, সোহিনী সেনগুপ্ত, অনুশ্রী দাসের মতো ডাকসাইটে অভিনেতাদের অভিনয়।

দর্শকমন জয় করার আর কী কী কারণ রয়েছে?

চ্যানেলের সোশ্যাল পেজে নেটাগরিকদের মতামত বলছে, অণু পরিবারের সঙ্গে সমান্তরাল ভাবে সহাবস্থান যৌথ পরিবারের। এক মুঠো মানুষের জীবনের ভাল-মন্দ, চেনা হাসি-কান্না, রাগ-ক্ষোভ ভীষণ সহজ ভাবে প্রকাশিত। আর রয়েছে সহজ, মজাদার সংলাপ। যার জোরে অতিমারির মতো কঠিন সময়েও সহজেই ছোট পর্দা জয় করেছে ‘খড়কুটো’।

Advertisement



অতিমারির মতো কঠিন সময়েও সহজেই ছোট পর্দা জয় করেছে ‘খড়কুটো’।

ধারাবাহিকের প্রযোজক, লেখক লীনা গঙ্গোপাধ্যায়ও কি তা-ই মনে করেন? আনন্দবাজার ডিজিটালকে লীনার উত্তর, ‘‘অতিমারিতে সবার থেকে, সব কিছু থেকে বিচ্ছিন্ন মানুষ। আচমকা ছোটাছুটি থামিয়ে ঘরবন্দি হতেই পরিবারের দিকে নতুন করে যেন নজর পড়েছে সবার। নতুন করে মনেও পড়ছে, ফেলে আসা যৌথ পরিবারের কথা। একসঙ্গে সবাই মিলে আনন্দ করে বাঁচার কথা। আমাদের এই ধারাবাহিকও সেই গল্পই বলছে। তাই সবার ভাল লাগছে।’’

লীনার আরও দাবি, এখন মানুষ হাসতেই ভুলে গিয়েছে। ফলে, সারাক্ষণ সবার উদ্বেগ, মনকেমন, গোমড়ামুখ। সেই জায়গা থেকেই ম্যাজিক মোমেন্টস-এর লক্ষ্য ছিল, সবার মুখে হাসি ফেরানো। লক্ষ্যপূরণে কিছুটা হলেও টিম ‘খড়কুটো’ সফল।

আরও পড়ুন: সাতপাকে বাঁধা পড়ছেন অনির্বাণ-মধুরিমা, মনখারাপ সৃজিতের!

১০০ পর্ব ছুঁল ধারাবাহিক। ‘গুনগুন’ নিশ্চয়ই তৃপ্ত? তৃণা সাহা জানালেন, এই চরিত্রের জন্য একাধিক বার অডিশন দিতে হয়েছিল তাঁকে। আজ বুঝতে পারছেন, কতটা প্রয়োজন ছিল তার। দাবি, নামী-দামি অভিনেতাদের সঙ্গে অভিনয় করতে গিয়ে আপনা থেকে তিনিও চৌখস হয়ে উঠছেন। এটাই অভিনেত্রী হিসেবে তাঁর কাছে পরম পাওয়া।

আরও পড়ুন: বৌভাতে দেবলীনা লেহেঙ্গার সঙ্গে শাড়ি, বিয়েতে গৌরব সাদা আর সোনালি ধুতি পাঞ্জাবি

আরও পড়ুন

Advertisement