Advertisement
০২ মে ২০২৪
Bhaswar Chatterjee

২২ বছরের লক্ষ্মীপুজো ভাস্বরের, মায়ের অবর্তমানে কী ভাবে পুজো সামলাচ্ছেন অভিনেতা?

তারকারা সবাই মেতেছেন কোজাগরী লক্ষ্মীপুজোয়। একা হাতে পুজোর কাজ সামলাচ্ছেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। ভিডিয়ো পোস্ট করলেন অভিনেতা।

Bengali serial actor Bhaswar Chatterjee arranges Kojagori Lakshmi Puja

ভাস্বর চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৯:১৩
Share: Save:

২৮ অক্টোবর কোজাগরী লক্ষ্মীপুজো। টলিপাড়ার তারকা থেকে সাধারণ মানুষ, সবাই মা লক্ষ্মী আরাধনায় মগ্ন। অপরাজিতা আঢ্য থেকে চৈতি ঘোষাল— সকলের বাড়ির পুজোর ছবি কমবেশি সমাজমাধ্যমের পাতায় দেখেছেন দর্শক। সেই তালিকায় রয়েছেন ভাস্বর চট্টোপাধ্যায়ও। তাঁর মা অপর্ণা চট্টোপাধ্যায় এত দিন পুজোর যাবতীয় ঝক্কি সামলে এসেছেন। তাঁর অবর্তমানে এখন সেই সব দায়িত্বই ছেলে ভাস্বরের কাঁধে। এক দিকে শুটিংয়ের চাপ, এর মধ্যে তিনি একটি বইও লিখে ফেলেছেন। বাড়ির কাজেও যে তিনি সিদ্ধহস্ত, সেই আভাস পাওয়া গেল তাঁর সমাজমাধ্যমের পাতায়। লক্ষ্মীপুজোর এক ঝলক পোস্ট করেছেন তাঁর ইনস্টাগ্রামে। সবটাই তিনি নিজের হাতে করেন।

লক্ষ্মীর ঘট আঁকা থেকে মায়ের ভোগ— সবটাইনিজের হাতে করছেন অভিনেতা। মায়ের ভোগের খিচুড়ি, ভাজা যত্ন করে সাজিয়ে দিয়েছেন থালায়। দেবীর সিংহাসনে নিজেই আলপনা দিচ্ছেন, সেই ঝলকও দেখা গিয়েছে অভিনেতার ইনস্টাগ্রামের পাতায়। তাঁদের পুজোর বয়স প্রায় ২২ বছর। ভাস্বরের দাদু এই পুজো শুরু করেছিলেন। তাঁর মায়ের মৃত্যুর পর থেকে সবটাই নিজে হাতে করছেন অভিনেতা। রান্না ছাড়া সবটাই তিনি করেন তাই।

অনেক দিন হল তাঁকে ছোট পর্দায় দেখেননি দর্শক। ‘গোধূলি আলাপ’ সিরিয়ালে নেতিবাচক চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। এ ছাড়া ‘সম্পূর্ণা’ ওয়েব সিরিজ়ের দ্বিতীয় সিজ়নেও তাঁকে দেখেছেন দর্শক। ইদানীং মূলত নেতিবাচক চরিত্রেই দেখা যায় তাঁকে। ভাস্বরের লেখা বইও প্রশংসিত হয়েছে ইন্ডাস্ট্রির অন্দরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE