Advertisement
৩০ নভেম্বর ২০২৩
Payel-Dwipayan

আধো আধো উচ্চারণে রাজ্যের নাম শিখছে মেরাখ, খুশিতে কী করলেন মা পায়েল?

পায়েল দে এবং দ্বৈপায়ন দাসের একমাত্র ছেলে মেরাখ। সাড়ে চার বছর বয়স হল তার। রবিবার ছুটির দিনে মা-বাবার সঙ্গে বসে নতুন পড়া শিখল খুদে।

পায়েল-মেরাখ-দ্বৈপায়ন।

পায়েল-মেরাখ-দ্বৈপায়ন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ১৫:৩৫
Share: Save:

রবিবার মানুষ সাধারণত ছুটির মেজাজেই থাকে। সকালে উঠে না অফিস যাওয়ার তাড়া থাকে, না স্কুলে যাওয়ার। এখন তো অনেক সময় অভিনেতাদেরও শুটিংয়ে ছুটি থাকে। রবিবার ছুটির দিনে ছেলে মেরাখকে দেশ চেনাতে বসলেন বাংলা সিরিয়ালের পরিচিত মুখ দ্বৈপায়ন দাস। আর ভিডিয়ো করলেন মা পায়েল দে।

সাধারণত ছোট পর্দার অভিনেতারা সহজে ছুটি পান না। মাসের দ্বিতীয় রবিবার একটা দিনই ছুটি বরাদ্দ হয় তাঁদের। তবে ইদানীং অনেক প্রযোজনা সংস্থাই সপ্তাহের শেষে একটি করে ছুটি দেওয়ার চেষ্টা করছে অভিনেতাদের। সবটাই অবশ্য নির্ভর করে তাদের ব্যাঙ্কিংয়ের উপর। সে রকমই একটি ছুটি পেয়ে গিয়েছিলেন পায়েল এবং দ্বৈপায়ন। ছেলেকে সময় দিলেন দু’জনে।

২০১৯ সালের এপ্রিল মাসে পুত্রসন্তানের জন্ম দেন ‘রামপ্রসাদ’ সিরিয়ালের পায়েল। প্রায় সাড়ে চার বছর বয়স হল তাঁদের ছেলে মেরাখের। এ বার আস্তে আস্তে সে পড়াশোনার জগতে ঢুকছে। স্কুলে যাচ্ছে। রবিবার ছুটির দিনে মেরাখকে দেশের বিভিন্ন রাজ্য চেনাতে শুরু করলেন দ্বৈপায়ন। আর মেরাখের আধো আধো উচ্চারণের পড়াশোনা ফ্রেমবন্দি করলেন অভিনেত্রী পায়েল।

লাদাখের একটা ছোট্ট গ্রামের নাম মেরাখ। প্যাংগং নদী থেকে একটু দূরে। সেখানেই ঘুরতে যাওয়ার ইচ্ছা ছিল পায়েল এবং দ্বৈপায়নের। সেই পছন্দের জায়গার নামেই ছেলের নাম রেখেছেন তাঁরা। আপাতত সাড়ে চার বছরের ছেলেকে নিয়ে পায়েল এবং দ্বৈপায়নের সুখের সংসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE