Advertisement
১৯ মে ২০২৪
Child Artist

‘ব্ল্যাক’-এর শিশুশিল্পী এখন পূর্ণযৌবনা, হিন্দি শিখে ফিরছেন বড় পর্দায়

পর্দায় ফিরছেন ‘ব্ল্যাক’ ছবির শিশুশিল্পী আয়েশা কপূর। ‘হরি ওম’ ছবিতে নায়িকা হবেন তিনি।

‘হরি ওম’ ছবিতে অংশুমান ঝা-এর বিপরীতে দেখা যাবে ‘ব্ল্যাক’ ছবির শিশুশিল্পী আয়েশা কপূরকে।

‘হরি ওম’ ছবিতে অংশুমান ঝা-এর বিপরীতে দেখা যাবে ‘ব্ল্যাক’ ছবির শিশুশিল্পী আয়েশা কপূরকে।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১৪:১৭
Share: Save:

সেই মিশেল। যে কানে শুনত না, চোখে দেখত না। আর অসম্ভব জেদি। ৬ বছরের সেই ছোট্ট মেয়ের শিক্ষক ছিল দেবরাজ, যার ভূমিকায় দেখা গিয়েছিল অমিতাভ বচ্চনকে। ছবিতে মিশেলের বয়স বাড়লে সেই চরিত্রে আসেন রানি মুখোপাধ্যায়। এ পর্যন্ত শুনলেই বোঝা যাবে, ‘ব্ল্যাক’ ছবির কথা হচ্ছে। ২০০৫ সাল। পরিচালক সঞ্জয় লীলা ভন্সালী বলিউডকে উপহার দিয়েছিলেন এই ছবি। কিন্তু অবধারিত প্রশ্ন জেগেছিল দর্শকের মনে, ছোটবেলার একরোখা, এলোমেলো মিশেলকে ফুটিয়েছিল যে শিশুশিল্পী সে কোথায়? এখন কী করছে?

তাঁর নাম আয়েশা কপূর। এখন বয়স ২৮ বছর। আবার ফিরছেন পর্দায়। ‘হরি ওম’ ছবিতে অংশুমান ঝা-এর বিপরীতে দেখা যাবে তাঁকে। নিউ ইয়র্কের কলোম্বিয়াতে পড়াশোনা করতে গিয়েছিলেন আয়েশা। তার পর ছবির জন্য গত প্রায় ৬ মাস ধরে তালিম নিচ্ছেন। কুলবিন্দর বকশিশ, যিনি আমির খানকে ‘লাল সিংহ চড্ডা’-র জন্য পঞ্জাবি ভাষা শিখিয়েছিলেন, তিনিই হিন্দির উচ্চারণ শিখিয়ে দিচ্ছেন আয়েশাকে। ‘হরি ওম’-এ মূল চরিত্রে তিনি, ভাষার দক্ষতা সেখানে জরুরি বলেই মনে করছেন নির্মাতারা।

আয়েশা বলেছেন, “অভিনয়ে ফিরে আসা নিয়ে আমি উত্তেজনা টের পাচ্ছি। ‘হরি ওম’ একটি মিষ্টি, পারিবারিক ছবি, যা সব বয়সি মানুষকেই কোনও না কোনও ভাবে স্পর্শ করবে। হরিশ স্যর যে সারল্য দিয়ে গল্প লেখেন, যে ভাবে তার চরিত্রগুলোকে ফুটিয়ে তোলেন, আমি খুব পছন্দ করি। খুব বাস্তব মনে হয়। এ ছাড়াও এই ছবিতে আমি রঘুবীর যাদব স্যর এবং সোনি রাজদান ম্যামের মতো বিখ্যাত অভিনেতাদের সঙ্গে কাজ করছি। তাঁদের সঙ্গে একই ফ্রেমে কাজ করার উত্তেজনা তো রয়েছেই। অনেক কিছু শিখব এ বার। তার উপর অংশুমানের মতো গুণী অভিনেতার বিপরীতে কাজ করাও আনন্দের। মধ্যপ্রদেশে শুটিংয়ের অপেক্ষায় আছি।’’

‘হরি ওম’-এর কাজ শুরু হচ্ছে সেপ্টেম্বরে। ভোপালে হবে ছবির অনেক অংশের শ্যুটিং। শীতের মধ্যেই ছবির শ্যুটিং শেষ করার পরিকল্পনা করেছেন নির্মাতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Child Artist Upcoming Movie Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE