Advertisement
১৪ জুলাই ২০২৪
Bollywood News

‘গদর ২’ দেখার পরেই সর্বনাশ! ‘হিন্দুস্তান জ়িন্দাবাদ’ স্লোগান দেওয়ার ‘অপরাধে’ খুন ৩০-এর যুবক

সানি দেওলের ‘গদর ২’ ছবি দেখে উদ্বুব্ধ হয়েছিলেন ছত্তীসগঢ়ের বছর ৩০-এর যুবক। ‘হিন্দুস্তান জ়িন্দাবাদ’ স্লোগান দেওয়ার খেসারত দিতে হল ভিলাইয়ের মালকিত সিংহকে।

Sunny Deol in Gadar 2.

‘গদর ২’ ছবিতে সানি দেওল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১১:১১
Share: Save:

গত অগস্ট মাসে মুক্তি পেয়েছিল সানি দেওল অভিনীত ছবি ‘গদর ২’। গত এক মাসেরও বেশি সময় ধরে বক্স অফিসে রমরমিয়ে ব্যবসা করছে অনিল শর্মা পরিচালিত এই ছবি। এখনও পর্যন্ত ৫০০ কোটিরও বেশি ঝুলিতে ভরেছে ‘গদর ২’। ছবির এই দুরন্ত সাফল্যের মাঝেই মিলল হাড়হিম করা খবর। ‘গদর ২’ ছবি দেখে উদ্বুব্ধ হয়ে ‘হিন্দুস্তান জ়িন্দাবাদ’ স্লোগান দেওয়ার মাসুল গুনলেন ছত্তীসগঢ়ের ৩০ বছরের এক যুবক। বন্ধুদের হাতে বেধড়ক মার খেয়ে মৃত্যু হল মালকিত সিংহ ওরফের বীরুর।

ছত্তীসগঢ়ের ভিলাইয়ে ঘটেছে এই ঘটনা। স্থানীয় সূত্রে খবর, ‘গদর ২’ ছবি দেখে উদ্বুদ্ধ হয়েছিলেন বীরু। বন্ধুদের সামনেই তাই বার বার ‘হিন্দুস্তান জ়িন্দাবাদ’ স্লোগান দিচ্ছিলেন তিনি। বার বার সেই স্লোগান শুনে নাকি বিরক্ত হন বীরুর বন্ধুরা। তার পরেই শুরু হয় বেধড়ক মারধর। গুরুতর আহত অবস্থায় বীরুকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে রায়পুরের রামকৃষ্ণ কেয়ার হাসপাতালে রেফার করা হয়। তবে শেষরক্ষা হয়নি। পুলিশ সূত্রে খবর, বন্ধুদের হাতে মার খেয়েই গুরুতর আহত হন বীরু, যার ফলে মৃত্যু হয় তাঁর। এখনও পর্যন্ত এই ঘটনায় মোট চার জন অভিযুক্তকে পাকড়াও করেছে পুলিশ। ওই চার জনই বীরুর বন্ধু বলে দাবি মৃত যুবকের বাবার। অভিযুক্তদের মধ্যে এখনও পলাতক এক জন, জানিয়েছে পুলিশ।

বন্ধুদের নির্যাতনের ঘটনা প্রকাশ্যে আসার পরে মৃত যুবকের পরিবারের সদস্যরা ভিলাইয়ের খুরসিপার থানায় অভিযোগ দায়ের করেন। ঘটনার প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধও করা হয়। পাশাপাশি, বীরুর স্ত্রীর জন্য ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং একটি সরকারি চাকরির দাবি জানান তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE