Advertisement
০৮ মে ২০২৪
Bengali Serials

Jay Jagannath: ‘মোহমায়া’ কাটিয়ে দেবতার ভূমিকায় বিপুল! ‘জয় জগন্নাথ’-এ তিনিই শ্রীকৃষ্ণ, জগন্নাথ

বিপুলের যুক্তি, ‘‘এই বিশ্বে সবই মোহ সবই মায়া, এই দুই অনুভূতি এড়ানোর সাধ্য কার?’’

শ্রীকৃষ্ণ এবং জগন্নাথ রূপে ছোট পর্দায় ফিরছেন বিপুল।

শ্রীকৃষ্ণ এবং জগন্নাথ রূপে ছোট পর্দায় ফিরছেন বিপুল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ১৯:০৪
Share: Save:

আমূল বদলে গিয়েছেন বিপুল পাত্র! প্রযোজক সাহানা দত্তের প্রথম সিরিজ ‘মোহমায়া’-য় বিপুল আষ্টেপৃষ্টে বাঁধা পড়েছিলেন মোহ এবং মায়ায়। সিরিজে তাঁর ‘মায়া’ হয়ে উঠেছিলেন ‘মা’ অনন্যা চট্টোপাধ্যায়। ‘মোহ’ স্বস্তিকা মুখোপাধ্যায়।

শীঘ্রই শ্রীকৃষ্ণ এবং জগন্নাথ রূপে ছোট পর্দায় ফিরছেন বিপুল। কালার্স বাংলার ‘জয় জগন্নাথ’ ধারাবাহিকে। মোহ-মায়া কি তবে টুটিল? প্রশ্ন শুনেই ফোনের ওপারে হাসি। আনন্দবাজার অনলাইনকে বললেন, ‘‘এই বিশ্বে সবই মোহ, সবই মায়া। এই দুই অনুভূতি এড়ানোর সাধ্য কার?’’ জানালেন, পুরনো সব কিছু ত্যাগ করে আপাতত শ্রীকৃষ্ণের মোহ এবং জগন্নাথের মায়ায় বন্দি তিনি। দুই দেবতার হাতেই নিজেকে সঁপে দিয়েছেন বাস্তবের শিবভক্ত বিপুল।

আরও পড়ুন:
আরও পড়ুন:

ইতিমধ্যেই চ্যানেলের ফেসবুক পেজে মুক্তি পেয়েছে ধারাবাহিকের প্রচার ঝলক। তাতে দেখা গিয়েছে শ্রীকৃষ্ণের মৃত্যুর পরেই তাঁর অংশ থেকে সৃষ্টি হবেন জগন্নাথ। পুরীর বিখ্যাত মন্দিরে যিনি পূজিত ‘জগতের নাথ’ রূপে। স্টার জলসায় ‘শ্রীকৃষ্ণভক্ত মীরা’র পর কালার্সেও এই পৌরাণিক ধারাবাহিক নিয়ে আসছে সুরিন্দর ফিল্মস। আপাতত প্রচারছবির অংশটুকুই ক্যামেরাবন্দি। বিপুল জানিয়েছেন, ইতিমধ্যেই তাঁকে দুই দেবতার ভূমিকায় দেখে চমকে গিয়েছেন অনুরাগীরা। একই সঙ্গে তাঁরা বিস্মিত এবং খুশি। ধারাবাহিকের কাজ শুরু হবে পুজোর পরে।

মনস্তাত্ত্বিক রহস্য-রোমাঞ্চ সিরিজই তাঁকে নিয়ে এসেছে হইচই ওয়েব প্ল্যাটফর্মে। সাহানার সৃষ্টি ‘ঋষি’ হয়ে উঠতে গিয়ে প্রচুর চাপ এবং ছাপ ফেলেছিল মনে। নিজের মধ্যে ‘ঋষি’কে লালন করতে গিয়ে টানা ৩৪ দিন অন্তরালে ছিলেন বিপুল। কথা কম বলতেন। সারাক্ষণ ডুবে থাকতেন চরিত্রের মধ্যেই। ‘ঋষি’র থেকে ছুটি মিলতেই এ বার একেবারে উল্টো চরিত্রে হাজির!

নতুন কাজের প্রস্ততি কেমন? বিপুল বলছেন, ‘‘স্বাভাবিক হতে সিরিজ শেষের পরেই কিছু দিন ছুটি নিয়েছিলাম। এই ধারাবাহিকের জন্য ডাক পাই বেশ কিছু দিন পরে।’’ অভিনেতার দাবি, তিনি অভিনয় দুনিয়ায় পা রেখেছিলেন সুরিন্দর ফিল্মসের ‘ওম নমঃ শিবায়’ দিয়ে। সেখানে তিনি ছিলেন কার্তিকের ভূমিকায়। ফলে, দেবতার চরিত্রে অভিনয় তাঁর কাছে নতুন কিছু নয়।

দুই দেবতাকে এক আধারে ধরতে আপাতত বইপত্রে ডুবে বিপুল। শ্রীকৃষ্ণকে বুঝতে নীতিশ ভরদ্বাজ, সর্বদমন বন্দ্যোপাধ্যায়, স্বপ্নিল যোশি, সুমেধ মুদগলকরের অভিনয় দেখছেন। ‘‘মন শান্ত রাখার পাশাপাশি পরামর্শ নিচ্ছি আমার অভিনয়ের গুরুদের থেকেও।’’ অভিনয় জীবনের শুরু থেকেই চার্বাক নাট্যগোষ্ঠীর সঙ্গে যুক্ত। সেই সূত্রে সব্যসাচী চক্রবর্তী, অরিন্দম গঙ্গোপাধ্যায়, খেয়ালি দস্তিদার তাঁকে ধরে ধরে বোঝাচ্ছেন চরিত্রায়নের খুঁটিনাটি। পরামর্শ দিচ্ছে সুরিন্দর ফিল্মসও। অভিনেতার আশা, তাঁর নতুন ‘মোহ’ এবং ‘মায়া’ ভালই লাগবে দর্শকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengali Serials Jay Jagannath Bipul Patra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE