Advertisement
০৭ মে ২০২৪
Bobby Deol

‘করীব’-এর শুটিংয়ে বিধু বিনোদ চোপড়া নায়িকাকে কামড়ে দিয়েছিলেন! ফাঁস করলেন ববি

‘টুয়েলভ্‌থ ফেল’ নিয়ে চর্চার মাঝেই প্রকাশ্যে পরিচালক বিধু বিনোদ চোপড়ার অতীত কাহিনি। ফাঁস করলেন ববি দেওল।

symbolic image.

বিধু বিনোদ চোপড়া (বাঁ দিকে)। শাবানা রাজ়া-ববি দেওল (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:১৮
Share: Save:

বলিউডের বর্ষীয়ান পরিচালক বিধু বিনোদ চোপড়া পরিচালিত ‘টুয়েলভ্‌থ ফেল’ সাম্প্রতিক কালের অন্যতম চর্চিত একটি ছবি। ছবি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে অনেক দিন হল। কিন্তু ছবি নিয়ে প্রশংসা এখনও থামেনি। আর তার মাঝেই পরিচালককে নিয়ে এক খারাপ অভিজ্ঞতার কথা ভাগ করে নিলেন অভিনেতা ববি দেওল।

১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত বিধু বিনোদের ‘করীব’-এ অভিনয় করেছিলেন ববি। সেই সিনেমার নায়িকা ছিলেন শাবানা রাজ়া। ছবির শুটিংয়ের সময় নাকি এমন একটি ঘটনা ঘটিয়েছিলেন পরিচালক, যে হতবাক হয়ে গিয়েছিলেন ববি। বিধু বিনোদ নাকি ছবির নায়িকা শাবানার হাতে কামড়ে দিয়েছিলেন।

ববি জানান, শাবানা তখন একেবারে নতুন। সেটাই ওঁর প্রথম সিনেমা ছিল। ফলে শুটিংয়ের খুঁটিনাটি দ্রুত বুঝতে সমস্যা হচ্ছিল। পরিচালক যা চাইছিলেন, সেটা করতে পারছিলেন না শাবানা। তা নিয়ে গোটা শুটিংয়ে নাকি বহু বার বকা খেয়েছেন শাবানা। কিন্তু তাই বলে পরিচালক নায়িকাকে কামড়ে দেবেন, সেটা কল্পনাও করেননি ববি।

বিধু বিনোদ শাবানাকে কামড়ে দিয়েছিলেন। সেই ঘটনার বিবরণ দিয়ে ববি বলেন,‘‘সে দিন পাহাড়ের উপর একটা দৃশ্যের শুটিং হচ্ছিল। পরিচালক শাবানাকে বলেছিলেন একটা হাত আমার হাতের উপর রাখতে। কিন্তু শাবানা বুঝতে পারছিলেন না কোন হাতটা দিয়ে আমাকে স্পর্শ করবেন। সেই সময় পরিচালক রেগে গিয়ে শাবানার ডান হাত কামড়ে দিয়ে বলেন, ‘‘এই হাত দিয়ে ববিকে ধরো।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bobby Deol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE