Advertisement
১৮ জুলাই ২০২৪
Bobby Deol in Animal

বিয়ের পরেই স্ত্রীর সঙ্গে জবরদস্তি! বিতর্কিত দৃশ্যের সমালোচনা শুনেই ফুঁসে উঠলেন ববি

১ ডিসেম্বর মুক্তিপ্রাপ্ত ‘অ্যানিম্যাল’-এর মাধ্যমে নিজের অভিনয় জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন ধর্মেন্দ্র-পুত্র। ছবিতে তাঁর চরিত্র নিয়ে সমালোচনার ঝড় উঠলেও প্রশংসিত হয়েছে ববি দেওলের কাজ।

Bobby Deol.

ববি দেওল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ১৬:০২
Share: Save:

গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। ছবিতে মুখ্য চরিত্রে রণবীর কপূর অভিনয় করলেও খল চরিত্রে অভিনয় করে নজর কেড়েছেন বলিউড অভিনেতা ববি দেওল। ছবিতে নিজের কাজের জন্য প্রশংসিতও হয়েছেন তিনি। ৩ ঘণ্টা ২১ মিনিটের ছবিতে তাঁর চরিত্র খুব একটা বেশি সময় না পেলেও সীমিত সময়েই পর্দায় নজর কেড়েছেন ধর্মেন্দ্র-পুত্র। তবে তাঁর অভিনীত চরিত্রে নিজের কাজের জন্য যতটা প্রশংসিত হয়েছেন ববি, তাঁর চরিত্র নিয়ে তার থেকেও বেশি চর্চা হয়েছে সমালোচক মহলে। সমালোচনার ঝড় সামাল দিতে এ বার মুখ খুললেন অভিনেতা।

‘অ্যানিম্যাল’ ছবিতে এক দৃশ্যে দেখা যায়, বিয়ের অনুষ্ঠান চলাকালীনই ভাইয়ের মৃত্যুর খবর পায় ববি অভিনীত চরিত্রটি। সেই খবর পেয়ে বিয়ের অনুষ্ঠানের মাঝেই একজনকে কুপিয়ে খুন করে সে। তার পর রক্তমাখা চোখমুখ নিয়ে এক ঘর অতিথির মাঝেই নিজের সদ্যবিবাহিতা স্ত্রীর সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হয় সে। ছবি দেখলে বুঝতে অসুবিধা হয় না যে, এই ঘটনা আদপে বৈবাহিক ধর্ষণেরই সমতুল্য। ওই দৃশ্যের নিন্দা করে ইতিমধ্যেই সরব হয়েছেন বহু সিনেসমালোচক। তবে তাঁদের কথায় কান দিতে নারাজ ববি। সম্প্রতি এক সাক্ষাৎকারে সমালোচকদের রীতিমতো একহাত নিয়ে ববি বলেন, ‘‘ছবির সমালোচনা করা অত্যন্ত বেকার একটা কাজ। এতে সময় নষ্ট ছাড়া আর কিছুই হয় না।’’ ববির দাবি, তিনি তাঁর চরিত্রকে খলনায়ক হিসাবে দেখেনই না। বরং, তাঁর কাছে তার অভিনীত চরিত্রটি আদপে প্রেমিকসুলভ। ববির কথায়, ‘‘আমি তো ওই দৃশ্যের মাধ্যমে কোনও কিছুর প্রচার করছি না। হ্যাঁ, চরিত্রটার জন্য ওই দৃশ্যের প্রয়োজন ছিল। না হলে এত কম সময়ে কী করে একটা চরিত্রকে ফুটিয়ে তোলা সম্ভব?’’

সেখানেই থামেননি ববি। তিনি আরও বলেন, ‘‘সমাজে যা কিছু হয়, একজন ছবি নির্মাতা তা থেকেই প্রভাবিত হয়ে ছবি বানান। এ ক্ষেত্রেও তা-ই হয়েছে। আমরা কেউ প্রচার করছি না। আমরা স্রেফ অভিনয় করছি। যদি মানুষ সেটা দেখে ‘রিলেট’ না করতে পারতেন, তা হলে ছবি এত হিট হত না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE