Advertisement
০৩ মে ২০২৪
Manoj Bajpayee on Shah Rukh Khan

নামে-যশে তাঁর থেকে কয়েক মাইল এগিয়ে শাহরুখ! তাঁর সাফল্যে হিংসা হয় না? উত্তর দিলেন মনোজ

দু’জনেই বলিউডের নামজাদা অভিনেতা। তবে, দু’জনের সাফল্যের মধ্যে বিস্তর ফারাক। শাহরুখের সাফল্যে কেমন অনুভূতি মনোজ বাজপেয়ীর? খোলসা করলেন অভিনেতা নিজে।

Bollywood actor Manoj Bajpayee reveals why he respects Shah Rukh Khan a lot.

দিল্লি থেকে উঠে আসা দুই শিল্পী, কেমন সমীকরণ শাহরুখ-মনোজের? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৫:৪৭
Share: Save:

দু’জনেই বলিউড অভিনেতা। বিনোদন জগতে নিজেদের জায়গা তৈরি করেছেন নিজ নিজ প্রতিভা ও যোগ্যতার উপর ভিত্তি করে। তবে দুই শিল্পীর সাফল্যের মধ্যে বিস্তর ফারাক। এক জন বলিউডের অন্যতম উজ্জ্বল তারকা। অন্য জন সমান্তরাল ঘরানার ছবির দুনিয়ার কৃতী অভিনেতা। অথচ দুই শিল্পীর পথচলা শুরু একই শহর দিল্লি থেকে। শাহরুখ খান ও মনোজ বাজপেয়ী। একই শহর থেকে উঠে আসা দুই তরুণ। নিজেদের স্বপ্নপূরণ করেছেন মায়ানগরী মুম্বইয়ে এসে। তবে নামযশে মনোজ বাজপেয়ীর থেকে কয়েক যোজন এগিয়ে শাহরুখ খান। একই শহর থেকে উঠে আসা সহকর্মীর সাফল্যকে ঠিক কেমন চোখে দেখেন মনোজ? সম্প্রতি এক অনুষ্ঠানে নিজেই খোলসা করলেন অভিনেতা।

সম্প্রতি এক অনুষ্ঠানে মনোজ জানান, শাহরুখকে এক সময় নিজের গোটা পরিবার হারাতে দেখেছেন তিনি। তবে তার পরে যে ভাবে একটু একটু করে নিজের দুনিয়া গড়েছেন শাহরুখ, তাতে তাঁর প্রতি হিংসা তো নয়ই, বরং শ্রদ্ধা আরও বাড়ে মনোজের। ‘দ্য ফ্যামিলি ম্যান’ খ্যাত অভিনেতা বলেন, ‘‘শাহরুখ আজ যে জায়গায় পৌঁছেছেন, তা দেখে আমার খুব আনন্দ হয়। তিনি যে ভাবে নিজের দুনিয়া খাড়া করেছেন, তা দেখে খুব ভাল লাগে। মাত্র ২৬ বছর বয়সে সব হারিয়েছিলেন তিনি, তার পর যে ভাবে ঘুরে দাঁড়িয়েছেন তিনি, তা কুর্নিশযোগ্য। নিজের জায়গা, নিজের পরিবারের জন্য জায়গা তৈরি করেছেন। যে সুখ্যাতি শাহরুখ অর্জন করেছেন, তার জন্য তাঁকে অনেক পরিশ্রম করতে হয়েছে।’’

মনোজ আরও বলেন, ‘‘আমি শাহরুখের সেই বন্ধুদের মধ্যে এক জন, যে অত্যন্ত খারাপ সময়ের মধ্যে দিয়ে তাঁকে যেতে দেখেছি। আমি এই জন্যই শাহরুখকে এতটা শ্রদ্ধা করি। শাহরুখের সাফল্য নিয়ে আমার মধ্যে কোনও তিক্ততা থাকা সম্ভবই নয়।’’শাহরুখ খান ও মনোজ বাজপেয়ী দু’জনেই দিল্লির ছেলে। একসঙ্গে থিয়েটারে অভিনয় করেছেন তাঁরা। পরবর্তী কালে মায়ানগরীতে এসে দু’জনের ছবির ঘরানা আলাদা হয়ে গেলেও ‘বীর-জ়ারা’ ছবিতে এক সঙ্গে কাজ করেছেন শাহরুখ ও মনোজ। যশ চোপড়া পরিচালিত ওই ছবির সেটে শাহরুখের সঙ্গে কাজ করার স্মৃতি ভীষণ প্রিয় মনোজের, জানান অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE