Advertisement
০২ মে ২০২৪
Atal Bihari Vajpayee-Pankaj Tripathi

পঙ্কজ ‘বাজপেয়ী’ ত্রিপাঠী, অটলের জন্মদিন কালিন ভাইয়ার বড় দিন হয়ে রইল ফার্স্ট লুক প্রকাশে

অটলবিহারী বাজপেয়ীর জীবনীচিত্রে প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করবেন পঙ্কজ। বাজপেয়ীর ৯৭তম জন্মদিনে প্রকাশ্যে এল এই ছবিতে পঙ্কজের ফার্স্ট লুক।

অটলবিহারী বাজপেয়ীর জীবনীচিত্রে প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করবেন পঙ্কজ ত্রিপাঠী।

অটলবিহারী বাজপেয়ীর জীবনীচিত্রে প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করবেন পঙ্কজ ত্রিপাঠী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৭:৩৮
Share: Save:

বড়দিন মানে বাজপেয়ী দিনও। কারণ, এই দিনেই প্রাক্তন প্রধানমন্ত্রীর জন্মদিন। বিজেপি দেশ জুড়ে দলের প্রথম প্রধানমন্ত্রীর জন্মদিনকে ‘সুশাসন দিবস’ পালন করে। কিন্তু এ বার অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীর কাছে বড় দিন হয়ে রইল। তিনি সর্বসমক্ষে ধরা দিলেন বাজপেয়ী রূপে।

রবিবার সকাল থেকেই অটলবিহারী বাজপেয়ীর কিছু ছবি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে। কেউ মনে করতেই পারেন, সে আর নতুন কী! তবে ওই ছবিগুলো খুঁটিয়ে দেখলেই আসল চমক। আরে এ তো চেনা বাজপেয়ী নন। বাজপেয়ীর মতো লাগলেও আসলে এই মানুষটি তো পঙ্কজ ত্রিপাঠী! স্বাভাবিক ভাবেই বাজপেয়ীর অনুরাগীরা পঙ্কজকে দেখে আর পঙ্কজের অনুরাগীরা অভিনেতার বাজপেয়ী রূপ দেখে চমকে উঠেছেন।

আগেই ঘোষণা হয়েছিল, অটলবিহারী বাজপেয়ীর জীবনীচিত্রে প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করবেন পঙ্কজ। সেই মতো প্রস্তুতি নিতেও শুরু করে দিয়েছিলেন ‘মির্জাপুর’ ওয়েব সিরিজের কালিন ভাইয়া। ছবির নাম ‘ম্যায় অটল হুঁ’। রবিবার বাজপেয়ীর ৯৭তম জন্মদিনকেই চরিত্রের ফার্স্টলুক প্রকাশের জন্য বেছে নিলেন ছবির নির্মাতারা।

রবিবার ইনস্টাগ্রামে বাজপেয়ীর লুকে বেশ কয়েকটি ছবি ভাগ করে নিয়েছেন পঙ্কজ। বাজপেয়ীর একটি ছবিতে লেখা ‘প্রধানমন্ত্রী’। অন্যটিতে লেখা ‘কবি’। আরও দুটো ছবিতে প্রাক্তন প্রধানমন্ত্রীকে ‘কূটনীতিক’ এবং ‘ভদ্রলোক’ হিসেবে উল্লেখ করা হয়েছে। অর্থাৎ, এই ছবিতে বাজপেয়ীর এই প্রতিটি সত্তাকেই যে তুলে ধরা হবে তার ইঙ্গিত পাওয়া যায়।

এই ছবি সম্পর্কে পঙ্কজ তাঁর প্রতিক্রিয়ায় লিখেছেন, ‘‘আমি জানি অটলজির ব্যক্তিত্বকে পর্দায় বাস্তবায়িত করে তুলতে আমাকে খুবই পরিশ্রম করতে হবে। উদ্যম এবং মনের জোরে আমি যে এই চরিত্রটার প্রতি সুবিচার করতে পারব সেই বিশ্বাস আমার রয়েছে।’’ রবিবার বাজপেয়ী রূপী পঙ্কজকে দেখে নেটদুনিয়ায় প্রশংসার বন্যা বয়েছে। কেউ লিখেছেন, ‘‘আপনাকে তো চেনাই যাচ্ছে না।’’ আবার কেউ লিখেছেন, ‘‘এ রকম গুরুত্বপূর্ণ ছবির জন্য অনেক শুভেচ্ছা।’’ উল্লেখ্য, জাতীয় পুরস্কারজয়ী পরিচালক রবি যাদবের ছবিটি বাজপেয়ীর আগামী জন্মদিন মানে ২০২৩ সালের ২৫ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা।

দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীদের নিয়ে ছবি নতুন নয়। এর আগে মনমোহন সিংহের ভূমিকায় অভিনয় করেছিলেন অনুপম খের। ইন্দিরা গান্ধীর জীবনীচিত্রে অভিনয় করছেন কঙ্গনা রানাওত। বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চরিত্রে দেখা গিয়েছে বিবেক ওবেরয়কে। এ বারে বাজপেয়ীর ভূমিকায় পঙ্কজের অভিনয় দর্শকদের মনে কতটা জায়গা করে নেয় তা জানার অপেক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Atal Bihari Vajpayee Pankaj Tripathi bollywood star
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE