Advertisement
১৩ জুন ২০২৪
Rajkummar Rao on Nepotism

কী ভাবে স্বজনপোষণের শিকার হতে হয় তাঁকেও, কর্ণের প্রশ্নের উত্তরে খোলামেলা রাজকুমার

একাধিক চরিত্রে দর্শককে চমকে দিয়েছেন রাজকুমার রাও। কিন্তু তাঁকেও ইন্ডাস্ট্রিতে কাজ ছাড়তে হয়েছে অযাচিত ভাবে। তারকা-সন্তানদের কারণে।

Image of actor Rajkummar Rao and Karan Johar

(বাঁ দিকে) রাজকুমার রাও। কর্ণ জোহর (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১২:৩৩
Share: Save:

ইন্ডাস্ট্রিতে তাঁর নামের পাশে ‘বহিরাগত’ তকমা। তিনি কোনও তারকা-সন্তান নন, তিনি কোনও প্রভাবশালী মহলের সুপারিশ থেকে বলিউডে আসেননি। তা-ও তিনি ‘জমি’ খুঁজে নিয়েছেন। তাকে শক্তপোক্ত করেছেন, নিজের যোগ্যতায়।

এখন দেশের অন্যতম শক্তিশালী অভিনেতাদের সঙ্গে তাঁর নাম উচ্চারিত হয়। তবে কেরিয়ারের শুরুতে তাঁর যাত্রাটা খুব একটা সহজ ছিল না। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিক্ত অভিজ্ঞতার কথা ভাগ করে নিয়েছেন ‘নিউটন’ খ্যাত অভিনেতা।

রাজকুমার জানিয়েছেন, কেরিয়ারের শুরুতে তাঁর একাধিক ছবি হাতছাড়া হয়েছে। শুধু তা-ই নয়, তারকা-সন্তানদের সঙ্গেও তাঁকে প্রতিযোগিতায় অংশ নিতে হয়েছে। রাজকুমার বলেন, ‘‘জানতাম একটি ছবিতে সুযোগ পেয়েছি, কিন্তু রাতারাতি শুনলাম, আমার জায়গায় এক জন তারকা-সন্তানকে নেওয়া হয়েছে। এটা ঠিক নয়!’’ এরই সঙ্গে অভিনেতা জানান, ছবিটি কোনও কারণে শেষ পর্যন্ত তৈরি হয়নি। উল্লেখ্য, ওই সাক্ষাৎকারে উপস্থিত ছিলেন কর্ণ জোহর। তিনিই আলোচনায় ‘স্বজনপোষণ’ প্রসঙ্গটি তোলেন। তার পরেই রাজকুমার তাঁর মনের কথা ব্যক্ত করেন।

ইন্ডাস্ট্রিতে গোড়ার পর্বের স্ট্রাগলের কথাও রাজকুমার ব্যক্ত করেছেন। তাঁর কথায়, ‘‘আমাকে এক জন বলেছিলেন, পার্টিতে যাইনি বলেই ছবিতে সুযোগ পাইনি। কিন্তু কোন পার্টিতে গেলে সিনেমায় সুযোগ দেওয়া হয়, সেটা আমি জানি না!’’

রাজকুমারকে দর্শক সম্প্রতি ‘শ্রীকান্ত’ ছবিতে দেখেছেন। তাঁর নতুন ছবি ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’র মুক্তি আসন্ন। ছবিতে তাঁর বিপরীতে রয়েছেন জাহ্নবী কপূর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE