Advertisement
০৬ মে ২০২৪
Ranbir Kapoor

ছবিতে উগ্রতা, নারীবিদ্বেষ, ‘অ্যানিম্যাল’-এর রণবীরের মধ্যে কি পাশবিক দিক লুকিয়ে রয়েছে?

‘অ্যানিম্যাল’ ছবিতে রণবিজয় সিংহের চরিত্রে দেখা গিয়েছে রণবীরকে। যে দানবাকৃতির মেশিনগান একা হাতেই চালায়, স্ত্রীকে গুলি করতে উদ্যত হয়। বাস্তবের রণবীররে সঙ্গে পর্দার রণবিজয়ের মিল কতটা?

Bollywood actor Ranbir Kapoor says he is a simple man amid success of Animal

রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ১৫:০৩
Share: Save:

চলতি বছরের ব্লকবাস্টার ছবির তালিকায় নাম লিখিয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ‘অ্যানিম্যাল’। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন রণবীর কপূর। ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই ছবি। দ্বিতীয় সপ্তাহের মাথায় বিশ্বব্যাপী ৭০০ কোটি ছুঁইছুঁই ‘অ্যানিম্যাল’-এর ব্যবসা। রণবীরের অভিনয় জীবনের অন্যতম সফল ছবির তালিকায় প্রথম দিকে জায়গা করে নিয়েছে ‘অ্যানিম্যাল’। তবে রণবীর অভিনীত এই ছবি নিয়ে বিতর্ক কম হচ্ছে না। ‘অ্যানিম্যাল’ ছবিতে উগ্র পৌরুষের উদ্‌যাপনের অভিযোগ দর্শক ও সমালোচকের একাংশের। এই ছবিতে রণবিজয় সিংহের চরিত্রে দেখা গিয়েছে তাঁকে। যে দানবাকৃতির মেশিনগান একা হাতেই চালায়, স্ত্রীকে গুলি করতে উদ্যত হয়, বাবার প্রতি তার ভালবাসা স্বাভাবিকের তুলনায় অনেকটা বেশি। কিন্তু বাস্তবে কেমন রণবীর?

আলিয়া ভট্টের সঙ্গে বিয়ের পর থেকে একাধিক বার বিতর্কে জড়িয়েছেন রণবীর। কখনও আলিয়ার উপর খবরদারি করা, কখনও আবার স্ত্রীকে অন্তঃসত্ত্বা থাকাকালীন মোটা বলে কটাক্ষ করা। নেটমাধ্যমে জোটে ‘টক্সিক’ তকমা। যদিও পরে অবশ্য স্বামীর হয়ে সাফাই গেয়েছেন আলিয়া নিজেই। তিনি জানান, লোকে যেমন ভাবেন তাঁর স্বামীকে, রণবীর একেবারেই তাঁর বিপরীত। অ্যানিম্যাল ছবি মুক্তির পর থেকেই চিত্রনাট্যের কারণে লাগাতার প্রশ্নের মুখে পড়তে হয়েছে অভিনেতাকে। অবশেষে মুখ খুললেন রণবীর। সিনেমার পর্দায় এক পাশবিক চরিত্রকে ফুটিয়ে তুলেছেন তিনি, তবে বাস্তবে কেমন? রণবীর বলেন, ‘‘আমি একেবারেই ওরকম পাশবিক নই, আমি খুব সাধারণ সিধে-সাধা মানুষ। ’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE