Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bollywood Scoop

১১ বছরের পরিশ্রম জলে! শেষমেশ প্রাক্তনের স্বামীর কাছেই হার মানলেন রণবীর কপূর?

গত ১১ বছর ধরে একটি ছবির পিছনে সময় দিয়েছেন তিনি। প্রস্তুতি নিয়েছেন একটু একটু করে। তা সত্ত্বেও তীরে এসে তরী ডোবার মতো অবস্থা রণবীর কপূরের।

Bollywood actor Ranveer Singh is reportedly all set to replace Ranbir Kapoor in the Kishore Kumar biopic.

১১ বছর ধরে কাজ করেও কেন কিশোর কুমারের বায়োপিক হারালেন রণবীর কপূর? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৫:০৫
Share: Save:

পেশাগত দিক থেকে খুব একটা পোক্ত জায়গায় নেই রণবীর কপূর। গত কয়েক বছরে তাঁর বক্স অফিসে সাফল্য পাওয়া ছবির সংখ্যা খুবই নগণ্য। হিটের থেকে ঝুলি ভারী ফ্লপের। গত বছরের শেষের দিকে ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান– শিবা’ ও চলতি বছরে ‘তু ঝুঠি ম্যায় মক্কার’-এর হাত ধরে তবু কিছুটা ভাগ্য ফিরেছে অভিনেতার। পায়ের তলায় সামান্য মাটি পেতে না পেতেই ফের হোঁচট খেলেন রণবীর। খবর, রণবীর কপূরের হাতছাড়া হচ্ছে কিশোর কুমারের জীবনীচিত্র। শোনা যাচ্ছে, তাঁর জায়গায় ওই ছবির জন্য ভাবা হচ্ছে রণবীর সিংহকে।

দেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী কিশোর কুমারের বায়োপিক। গত ১১ বছর ধরে নাকি কাজ চলছে সেই ছবির। একটু একটু করে প্রস্তুতি নিচ্ছেন রণবীর কপূরও। কিশোর কুমারের এই বায়োপিকে কাজ করার কথা রণবীরের, এর আগেও একাধিক বার প্রকাশ্যে এসেছে সেই তথ্য। চলতি বছরের প্রথম দিকেও এক সাক্ষাৎকারে নিজের ভবিষ্যৎ কাজের প্রসঙ্গে এ কথা বলেছিলেন অভিনেতা। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে সুর পাল্টেছেন রণবীর। এই মুহূর্তে ‘কবীর সিংহ’ খ্যাত পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গার ‘অ্যানিমাল’ ছবির কাজে ব্যস্ত রয়েছেন তিনি। এই ছবির কাজ শেষ করেই নাকি বিরতি নিতে চান অভিনেতা।

মেয়ে রাহাকে সময় দিতে চান রণবীর। পাশাপাশি, অতিমারি ও লকডাউন পরবর্তী সময়ে নিজের কাজ নিয়ে কিছুটা ভাবনাচিন্তাও করতে চান তিনি। সেই কারণেই এই বিরতির অবতারণা। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানান রণবীর। সে ক্ষেত্রে কিশোর কুমারের জীবনীচিত্রের জন্য রণবীর সিংহকে নিয়ে ভাবনাচিন্তা করছেন নির্মাতারা। এমনিতেই ১১ বছর ধরে আটকে রয়েছে ছবি। এর পরে আরও দেরি করতে রাজি নন নির্মাতারা। খবর, চলতি বছরের শেষ দিক থেকেই কাজ শুরু হওয়ার কথা ছবির।

বাঙালি পরিচালক অনুরাগ বসুর পরিচালনায় তৈরি হতে চলেছে কিশোর কুমারের জীবনীচিত্র। এর আগে ‘বরফি’ ও ‘জগ্গা জাসুস’ ছবিতে অনুরাগের সঙ্গে কাজ করেছেন রণবীর। বাণিজ্যিক সাফল্য তেমন ভাবে না এলেও সমালোচকদের প্রশংসা পেয়েছেন রণবীর। কিশোর কুমারের বায়োপিক প্রসঙ্গে রণবীর বলেন, ‘‘গত ১১ বছর ধরে এই ছবি নিয়ে কাজ করছি। অনুরাগ বসুর সঙ্গে ছবির চিত্রনাট্য লেখার কাজ চলছে।’’ রণবীর জানান, ‘সঞ্জু’র সাফল্যের পরে এটাই প্রথম বায়োপিক হতে চলেছে তাঁর। শেষ পর্যন্ত কিশোর কুমারের জীবনীচিত্রে কোন রণবীর কাজ করবেন, এখন সেই উত্তর পাওয়ার অপেক্ষায় রয়েছেন অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE