Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bollywood scoop

‘আমার প্রশংসা করতে গায়ে জ্বর আসে মীরার’! স্ত্রীর বিরুদ্ধে কেন এমন অভিযোগ শাহিদের?

বছর আটেক আগে ১৪ বছরের ছোট পাত্রীর সঙ্গে গাঁটছড়া বাঁধেন শাহিদ কপূর। একে বলিউড অভিনেতা, তায় আবার সম্বন্ধ করে। মীরার সঙ্গে মানিয়ে নিতে কতটা অসুবিধা হয়েছিল তাঁর?

Shahid Kapoor and Mira Rajput

শাহিদ কপূরের সঙ্গে মীরা রাজপুত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ২১:২২
Share: Save:

আট বছর আগে ২০১৫ সালের জুলাই মাসে মীরা রাজপুতের সঙ্গে গাঁটছড়া বাঁধেন বলিউড অভিনেতা শাহিদ কপূর। দিল্লিবাসী মীরা রাজপুতের সঙ্গে সম্বন্ধ করে বিয়ে হয় বলিউড অভিনেতার। তত দিনে নিজেকে বলিউডের অন্যতম সফল অভিনেতা হিসাবে প্রতিষ্ঠিত করে ফেলেছেন তিনি। তবে জীবনের নতুন অধ্যায়ের সূত্রপাত বলে কথা। স্ত্রী মীরার সঙ্গে ঠিক কতটা মানিয়ে নিতে পেরেছিলেন শাহিদ?

সম্প্রতি এক সাক্ষাৎকারে মীরার বিরুদ্ধে একাধিক অভিযোগ জানান শাহিদ। বলিউড অভিনেতার দাবি, স্ত্রীকে তিনি ভালবাসেন বটে, তবে তাঁর বিরুদ্ধে নালিশও কম নেই তাঁর। শাহিদ জানান, মীরা নাকি কিছুতেই সকালে ঘুম থেকে উঠতে চান না। তিনি বলেন, ‘‘বেলা ৯টার সময় ঘুম থেকে ডাকলেও মীরার চোখেমুখে শুধু বিরক্তির ছাপ!’’ শুধু তাই নয়, মীরা নাকি একেবারেই প্রশংসা করেন না তাঁর, অভিযোগ শাহিদের। বিয়ের আগে একা নিজের ভারসোভার বাড়িতে থাকতেন শাহিদ। প্রেমিকা নেই, পরিবার অন্যত্র। নিজের মতো করে বাঁচতেন শাহিদর। এ দিকে বিয়ের পরে জীবনে নতুন মানুষের আবির্ভাব ঘটেছে। তাঁর সঙ্গে মানিয়ে গুছিয়ে চলার চেষ্টা কম করেননি শাহিদ। নিজের অনেক স্বভাবে পরিবর্তনও এনেছেন। তাতেও নাকি স্ত্রীর মন পাননি তিনি। শাহিদের দাবি, তিনি যাই করুন না কেন, মীরার নাকি কোনও কিছুতেই মন ভরে না। ওই সাক্ষাৎকারে অভিনেতা বলেন, ‘‘আমার প্রশংসা করতে বোধ হয় মীরার গায়ে জ্বর আসে। আমি যাই করি না কেন, কিছুতেই মীরা আমার প্রশংসা করবে না। আমাকে না শুধরে ও থামবে না।’’ শাহিদের এই অভিযোগ যে আদপে স্ত্রীর উপর তাঁর অভিমান, তা বুঝতে বাকি নেই অনুরাগীদের।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শাহিদ এও জানান যে, বিয়ের পরে মীরাকে নিজের বাড়িতে আনতে গিয়ে নিজেই লজ্জায় পড়ে গিয়েছিলেন তিনি। শাহিদ বলেন, ‘‘যখন আমার ও মীরার বিয়ে হয়, তার আগেই আমি ভারসোভায় নতুন বাড়িতে এসেছি। নতুন বা়ড়িতে এসে মীরার নালিশের শেষ নেই। মীরা আমাকে জিজ্ঞাসা করেছিল, ‘রান্নাঘরে তো মাত্র দু’টো চামচ আর একটা প্লেট রয়েছে, এই ভাবে কে থাকে’! আমি তখন বললাম ওকে, ‘আমি তো এত দিন একা থাকতাম, আর কী ভাবে থাকব’!’’ তবে, মীরার সঙ্গে বিয়ের পর মানুষ হিসাবে অনেক বদলে গিয়েছেন শাহিদ। অভিনেতার মতে, ‘‘বিয়ের পরে পুরুষরা বুঝতে পারেন, এত দিন পর্যন্ত জীবনে কোন কোন জায়গায় ভুল করেছে সে। সেই অনুযায়ী নিজের মধ্যেও বদল আনার চেষ্টা করা যায়।’’ এখন মীরা ও শাহিদ দুই সন্তানের মা-বাবা। চলতি বছরে মীরার সঙ্গে বিয়ের আট বছর পূর্ণ করতে চলেছেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahid kapoor Mira Rajput Bollywood Couple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE