Advertisement
৩১ মার্চ ২০২৩
Shahrukh Khan-Tom Cruise

জানেন কি, শাহরুখ ও টম ক্রুজের মধ্যে মিল কোথায়? নেপথ্যে রয়েছে এই ছবি

দু’জনেই নিজ নিজ ক্ষেত্রে সুপারস্টার। একজন বলিউডের বাদশাহ। অন্য জন হলিউডের। দু’জনের মিল কোথায়?

একটি ছবির সূত্র ধরেই শাহরুখ ও টম ক্রুজের মধ্যে নতুন যোগসূত্র স্থাপিত হয়েছে।

একটি ছবির সূত্র ধরেই শাহরুখ ও টম ক্রুজের মধ্যে নতুন যোগসূত্র স্থাপিত হয়েছে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ১৯:০৮
Share: Save:

একজন বলিউড বাদশাহ, তো অন্য জন হলিউডের একচ্ছত্র অ্যাকশন স্টার। বলা হচ্ছে শাহরুখ খান ও টম ক্রুজের কথা। কিন্তু এই দু’জনের মধ্যে এবারে নতুন যোগসূত্র স্থাপিত হল। সৌজন্যে শাহরুখের নতুন ছবি ‘পঠান’।

Advertisement

সম্প্রতি শাহরুখ খানের ‘পঠান’ ছবির টিজার প্রকাশ্যে এসেছে। তার পর থেকেই অভিনেতার ভক্তরা নড়েচড়ে বসেছেন। নেটদুনিয়ায় চলছে এই ছবি নিয়ে আলোচনা। তার মধ্যেই এই ছবিকে ঘিরে নতুন একটি তথ্য জানা গিয়েছে। আর তা খোলসা করেছেন স্বয়ং ছবির পরিচালক সিদ্ধার্থ আনন্দ। ফলে শাহরুখ-টমের মধ্যে তৈরি হয়েছে একটি নতুন সেতু।

‘পঠান’-এর অ্যাকশন পরিচালনা করেছেন হলিউডের বিখ্যাত অ্যাকশন ডিরেক্টর ক্যাসি ও’নীল। টম ক্রুজের জনপ্রিয় ‘মিশন ইমপসিবল’ সিরিজের রোমহর্ষক সব স্টান্ট ও অ্যাকশন দৃশ্যগুলো তৈরির নেপথ্যে ছিল ক্যাসির মস্তিষ্ক। সিদ্ধার্থ বলেছেন, ‘‘দেশের সব থেকে বড় তারকাকে নিয়ে কেউ যখন জমকালো অ্যাকশন ছবির পরিকল্পনা করেন, তখন সেরা দল নিয়ে কাজ না করলে মুশকিল।’’ বোঝাই যাচ্ছে, সেই ভাবনা থেকেই ক্যাসির কথা ভেবেছে ছবির প্রযোজক যশরাজ ফিল্মস।

টম ক্রুজের সাম্প্রতিক ছবি ‘টপ গান মাভেরিক’-এর সঙ্গেও জড়িয়েছিলেন ক্যাসি। শুধু টম ক্রুজের ছবি নয়, স্টিভেন স্পিলবার্গের মতো বর্ষীয়ান পরিচালকের সঙ্গেও কাজ করেছেন এই অ্যাকশন ডিরেক্টর। পরিচালকের কথায়, ‘‘হলিউডে ওঁর দীর্ঘ দিনের অভিজ্ঞতা ‘পঠান’-এর জন্য প্রয়োজনীয় অ্যাকশন দৃশ্য তৈরিতে আমাদের সাহায্য করেছে।’’

Advertisement

উল্লেখ্য, শাহরুখ ছাড়াও ‘পঠান’-এ রয়েছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। দীপিকা রয়েছেন একজন সিক্রেট অফিসারের চরিত্রে। অন্য দিকে, জন এই ছবির খলনায়ক। ছবির টিজার ইতিমধ্যেই নানা রেকর্ড তৈরি করেছে। ‘জিরো’-র প্রায় ৫ বছর পর এই ছবির হাত ধরেই আবার বড় পর্দায় ফিরতে চলেছেন বলিউড বাদশাহ। তাই ছবি ঘিরে প্রত্যাশার পারদ যে ক্রমশ ঊর্ধ্বমুখী হবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। দর্শকদের কাঙ্ক্ষিত এই ছবি ২০২৩-এর সাধারণতন্ত্র দিবসে মুক্তি পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.