Advertisement
১০ মে ২০২৪
Bollywood Actors

স্বাস্থ্যব্যবস্থা নিয়ে উদ্বিগ্ন সেলেবরা

বলিউড সেলেবরা যে যাঁর মতো করে সাহায্য করছেন।

ক্ষুব্ধ বলিউড

ক্ষুব্ধ বলিউড

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ০৬:৪৩
Share: Save:

করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে কার্যত ধুঁকছে গোটা দেশ। অক্সিজেন, হাসপাতালে বেড, ওষুধের অপ্রতুলতা প্রকট হয়ে উঠছে। বলিউড সেলেবরা যে যাঁর মতো করে সাহায্য করছেন। তাঁদের মধ্যে অনেকেই পরিস্থিতি সামলানোয় কেন্দ্রের অদূরদর্শিতাকে কটাক্ষ করেছেন।

তীব্র ভাষায় কেন্দ্রকে কাঠগড়ায় তুলেছেন স্বরা ভাস্কর। তাঁর টুইট, ‘‘গণহত্যা করার জন্য এই সরকারের বিচার হওয়া উচিত।’’ স্বরার বিজেপি-বিরোধী অবস্থান বরাবর স্পষ্ট। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি ছবি পোস্ট করেছেন, যেখানে তাঁর চোখ দু’টির উপরে মাস্ক পরানো এবং সেই মাস্কের উপরে লেখা ‘সিস্টেম’। অন্য দিকে, দেশের পাশে দাঁড়াতে যে ভাবে পাকিস্তান এগিয়ে এসেছে, তার প্রশংসা করে টুইট করেছেন অভিনেত্রী। রিচা চড্ডার কেন্দ্রবিরোধী টুইট, ‘‘এটা ঔদাসীন্য নয়। ওরা আমাদের মৃত্যুই চায়।’’

বাংলায় আট দফায় বিধানসভা নির্বাচন হওয়ার কারণে সংক্রমণে লাগাম পরানো যাচ্ছে না বলে রাজ্যের শাসকদলের অভিযোগ। এ দিকে রাজ্য বিজেপির টুইটার হ্যান্ডল থেকে দিন কয়েক আগে পোস্ট করা হয়েছে যে, বাংলায় বিজেপি জিতলে বিনামূল্যে প্রতিষেধক দেওয়া হবে। টুইটে ছিল প্রধানমন্ত্রীর ছবি। সেই টুইটের পরিপ্রেক্ষিতে দক্ষিণী অভিনেতা সিদ্ধার্থ লিখেছেন, ‘‘আপনি যে দিন ক্ষমতাচ্যুত হবেন, সে দিন এ দেশ প্রকৃত অর্থে ভ্যাকসিনেটেড হবে। সে দিন বেশি দূরে নেই। আমরা তখনও থাকব, এই টুইট মনে করিয়ে দেওয়ার জন্য।’’

এক দিকে শাসকদলের প্রতি আস্থা এবং অন্য দিকে বর্তমান পরিস্থিতির ভয়াবহতা... দোলাচলে রয়েছেন অভিনেতা বিনীত কুমার সিংহ। গত বছর প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে প্রথম সারির করোনা যোদ্ধাদের কৃতজ্ঞতা জানাতে শাঁখ বাজিয়েছিলেন অভিনেতা। সেই ভিডিয়ো পোস্ট করে বিনীতের টুইট, ‘‘এখন নিজেকে দেখেই হাসি পাচ্ছে। তবে আসল যোদ্ধাদের স্যালুট করছি।’’ তাঁর পোস্টটি রিটুইট করেছেন রিচা।

স্বাস্থ্য ব্যবস্থার দৈন্যদশার পাশাপাশি চড়া দামে প্রতিষেধক কেনা নিয়েও চলছে কেন্দ্র-রাজ্যের তরজা। কোভিশিল্ড নির্মাতা সিরাম ইনস্টিটিউটের কর্ণধার আদার পুণাওয়ালাকে টুইটে প্রশ্ন করেছিলেন ফারহান আখতার। এর আগে কেন্দ্রকে ১৫০ টাকায় এই টিকা বিক্রি করা হলে, এখন তার দাম ৪০০ টাকা করা হয়েছে কেন? সিরাম কর্তৃপক্ষ এর জবাবে জানিয়েছেন, পরিবর্তিত পরিস্থিতিতে উৎপাদন বাড়াতে লগ্নি বাড়াতে হবে। তাই টকার দামও বাড়াতে হচ্ছে।
পরিস্থিতি সঙ্গিন। রাজনৈতিক ভেদাভেদ ও তরজা ভুলে সকলকে একজোট হয়ে মানুষের পাশে দাঁড়াতে হবে। শেষে সেই বার্তাই দিতে চেয়েছেন বলিউডের সেলেবরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Central Government Bollywood Actors Covid Infection
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE