Advertisement
১৭ জুন ২০২৪
Huma Qureshi

হুমার মুকুটে নতুন পালক, হাত দিয়েছেন উপন্যাস লেখায়, থাকছে বড় চমক

তাঁর অভিনয়ে দর্শক একাধিক বার মুগ্ধ হয়েছেন। এ বার অন্য মাধ্যম। অভিনেত্রী হুমা কুরেশি উপন্যাস লেখার সিদ্ধান্ত নিয়েছেন।

Bollywood actress Huma Qureshi turns author with superhero saga

হুমা কুরেশি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩৭
Share: Save:

বলিউডে এক দশক পূর্ণ করার পর এ বার তাঁর মুকুটে নতুন পালক জুড়ল। অভিনেত্রী হুমা কুরেশি কলম ধরলেন। হুমা একটি উপন্যাস লেখার পরিকল্পনা করেছেন। বলার কথা এটাই যে, অভিনেত্রী খুবই আকর্ষণীয় বিষয় নিয়ে কাহিনি নির্মাণ করেছেন। সম্ভাব্য ইংরিজি উপন্যাসটির নাম ‘জ়িবা: দ্য অ্যাক্সিডেন্টাল সুপারহিরো’।

শুক্রবার এই খবর সমাজমাধ্যমে একটি পোস্ট করে জানান হুমা। সঙ্গে তিনি লেখেন, ‘‘শেষ পর্যন্ত ঝোলা থেকে বেড়াল বেরিয়ে পড়ল। গত দু’বছর ধরে পরিকল্পনা করেছি। আমার কাছের মানুষরা এর মর্ম জানেন।’’ উপন্যাসের বিষয় কী? কাহিনির কেন্দ্রে রয়েছে জ়িবা নামের একজন নারী। কী ভাবে সে সুপারহিরো হয়ে ওঠে, তা নিয়েই গল্প। এই উপন্যাস প্রসঙ্গে ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ খ্যাত অভিনেত্রী বলেন, ‘‘আমার প্রথম উপন্যাসে একজন লড়াকু, প্রবল ইচ্ছাশক্তি সম্পন্ন নারীর সুপারহিরো হয়ে ওঠার কথা বলতে চেয়েছি। তারই সঙ্গে রয়েছে একাধিক চমক।’’ বইটি আগামী ডিসেম্বর মাসে মুক্তি পাবে বলে ঘোষণা করা হয়েছে।

দিল্লি থেকে মুম্বইয়ে এসে বলিউডে নিজের স্বতন্ত্র পরিচয় তৈরি করেছেন হুমা। অনুরাগীদের একাংশের মতে, হুমার নতুন উপন্যাসের অনুপ্রেরণা অভিনেত্রীর ব্যক্তিগত সফর। সম্প্রতি, রন্ধনশিল্পী তরলা দালালের বায়োপিক ‘তরলা’ মুক্তি পেয়েছে। ছবিতে নামভূমিকায় অভিনয় করেছেন হুমা। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘পূজা মেরি জান’ ছবিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Actress Huma Qureshi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE