Advertisement
১৫ জুলাই ২০২৪
New Bengali Film

শহরে তাঁর ছবির মাত্র দুটো শো, কারণ কী? খোলসা করলেন ‘অসুখওয়ালা’-র পরিচালক

এর আগে পরিচালকের ‘তরঙ্গ’ ছবিটি একাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। ‘অসুখওয়ালা’ নিয়ে নিজের ভাবনা জানালেন পরিচালক পলাশ দে।

Film Asukhwala is releasing in two screens in Kolkata, director shares his thought

সায়ন-স্নেহা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৮
Share: Save:

হিন্দি বা দেশের অন্যান্য ভাষার ছবির চাপে প্রেক্ষাগৃহে বাংলা ছবির যথাযথ জায়গা পাওয়া নিয়ে আলোচনা চলছেই। সম্প্রতি, ‘জওয়ান’-এর মুক্তির পর বাংলার প্রেক্ষাগৃহে ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’ ছবিটির শো-এর সংখ্যা অনেকটাই কমেছিল।

‘বড়’ বাজেটের ছবির এই অবস্থা দেখে ‘ছোট’ ছবির অবস্থা কী হতে পারে তা অনুমান করা যায়। শুক্রবার মুক্তি পাচ্ছে ‘অসুখওয়ালা’ ছবিটি। পলাশ দে পরিচালিত ছবিটি কলকাতায় মাত্র দুটো প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। নন্দন এবং রাধা স্টুডিয়োয়। ছবিতে অভিনয় করেছেন সায়ন ঘোষ এবং স্নেহা চট্টোপাধ্যায়।

তাঁর ছবি যে পর্যাপ্ত শো পাচ্ছে না, তা দেখে দর্শকদের পাশে থাকতে অনুরোধ করেছেন সায়ন। এই প্রসঙ্গে ফেসবুকে একটি পোস্ট করেছেন অভিনেতা। সায়ন লেখেন, ‘‘আমাদের ছবি ‘অসুখওয়ালা’ মাত্র দুটো শো পেয়েছে। আগেই বলেছি আমাদের এই ছবির কোনও প্রচার নেই। শুধু তোমরাই ভরসা।’’

মফস্‌সলের এক ওষুধের দোকানদার রুদ্র মণ্ডলের জীবনের কথা বলে এই ছবি। খদ্দেরের চাহিদা পূরণ করার পাশাপাশি রুদ্রর ব্যক্তিগত জীবনের চড়াই- উতরাইও সেখানে উঠে আসে। রুদ্রর চরিত্রে অভিনয় করেছেন সায়ন। ছবিটি এর আগে দেশ-বিদেশের একাধিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছে।

এর আগে পরিচালকের ‘তরঙ্গ’ ছবিটি একাধিক হলে মুক্তি পেয়েছিল। কিন্তু এই ছবি উল্লেখযোগ্য শো পায়নি। ছবি নিয়ে কতটা আশাবাদী পরিচালক? পলাশ বললেন, ‘‘বড় রিলিজ়ের ক্ষেত্রে অনেক খরচ থাকে। আমাদের সেই সামর্থ্য নেই। নন্দন ছবিটা পছন্দ করে শো দিয়েছে, সেটাই আমাদের কাছে অনেক বড় প্রাপ্তি।’’ কারণ পরিচালকের মতে, অনেকেই এই সুযোগটুকুও পান না।

তা হলে কি কম সংখ্যক হলে ছবি মুক্তি পাওয়ায় তিনি খুশি? পলাশ বললেন, ‘‘যে কোনও পরিচালকই চান তার ছবিটি যাতে সব থেকে বেশি সংখ্যক হলে মুক্তি পায়। কিন্তু আমার ছবির গুণমানের উপর আমার আস্থা আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE