Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bollywood Controversy

‘কী সব অশালীন ভাবনাচিন্তা’! কোন প্রশ্ন শুনে বেঁকে বসলেন কঙ্গনা রানাউত?

বলিউডের বিতর্কিত ‘কুইন’ তিনি। বিভিন্ন সময়ে বিচিত্র সব মন্তব্যের কারণে প্রায়শই বিতর্কের কেন্দ্রে থাকেন তিনি। রাজনৈতিক বিষয়েও নিজের মত প্রকাশে পিছপা হন না কঙ্গনা।

Bollywood actress Kangana Ranaut answers if she will ever join politics.

সাংবাদিকদের কোন প্রশ্নে নাক কুঁচকালেন কঙ্গনা রানাউত? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৪:২৯
Share: Save:

বলিউডের অন্যতম বিতর্কিত ব্যক্তিত্ব তিনি। নিজের পেশার জন্য যত না চর্চায় থাকেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত, তার থেকে বেশি থাকেন বিতর্কের কারণে। যে কোনও বিষয়েই নিজের মতামত দিতে পছন্দ করেন কঙ্গনা। রাজনৈতিক বিষয়েও নিজের মত প্রকাশে পিছপা হন না অভিনেত্রী। নিজের মন্তব্যের জন্য একাধিক বার বিতর্কেও জড়িয়েছেন তিনি। তা সত্ত্বেও কখনও এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ কঙ্গনা। পরবর্তী কালে কি রাজনীতির ময়দানে আসার ইচ্ছা রয়েছে অভিনেত্রীর? এই প্রশ্নের মুখোমুখি হয়েছেন একাধিক বার। সম্প্রতি এই প্রশ্নের উত্তর দিলেন কঙ্গনা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তাঁকে প্রশ্ন করা হয়, তিনি ভবিষ্যতে রাজনীতিতে যোগ দিতে চান কি না। প্রশ্নের উত্তরে কঙ্গনা বলেন, ‘‘যদি আপনি বলেন, ‘আমি রাজনীতিক হতে চাই’, তা হলে সেটা অত্যন্ত অশালীন একটা চিন্তা। এটা আপনার বলার কথা নয়, এটা জনগণের বলার কথা। যাঁদের হাতে ক্ষমতা আছে, যাঁরা এগুলো নিয়ন্ত্রণ করেন, এটা তাঁদের বলার কথা।’’ কঙ্গনা আরও বলেন, ‘‘আমি রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে কী ভাবি, সেটা বিচার্য নয়। মানুষ সিদ্ধান্ত নেবেন, তাঁরা আমাকে সুযোগ দেবেন কি না। আমি এই সিদ্ধান্ত তাঁদের উপরেই ছাড়লাম।’’ তবে, রাজনীতির দুনিয়া যে আরও কঠিন, তা নিয়েও মুখ খোলেন অভিনেত্রী। তাঁর মতে, ‘‘শিল্পকলা অত্যন্ত পবিত্র একটা পেশা। শিল্পীদের মাথায় দেবী সরস্বতীর আশীর্বাদ থাকে। আর আমরা দেখতেই পাই, রাজনীতির দুনিয়াটা কতটা কঠিন। আমার হৃদয় খুবই নরম, ওই কঠিন দুনিয়ার অংশ হতে চাই না।’’ তবে রাজনীতিতে আসার সুযোগ পেলে তা হাতছাড়া করবেন না কঙ্গনা। তিনি বলেন, ‘‘যদি নিঃস্বার্থ ভাবে দেশের সেবা করার সুযোগ পাই, তবে আমি রাজি।’’

সম্প্রতি ‘দ্য কেরালা স্টোরি’ সংক্রান্ত বিতর্কেও মুখ খোলেন কঙ্গনা। তিনি বলেন, ‘‘আমি এখনও ছবিটা দেখিনি, তবে শুনেছি ছবিটা নিষিদ্ধ করার চেষ্টা হয়েছিল। আমি যদি ভুল বলি, তা হলে আমাকে শুধরে দেবেন। তবে আমি যত দূর পড়েছি, হাই কোর্ট ছবিটি ব্যান করতে দেয়নি। আইসিস সন্ত্রাসবাদী সংস্থা। শুধু আমি এ কথা বলছি না, আমাদের দেশ, দেশের গৃহমন্ত্রক, অন্যান্য দেশও একই কথা বলছে।’’ কঙ্গনা আরও বলেন, ‘‘কারও যদি মনে হয় যে আইসিস সন্ত্রাসবাদী সংস্থা নয়, তা হলে তাঁর চিন্তাভাবনায় সমস্যা আছে। তা হলে তিনি নিজেই সন্ত্রাসবাদী।’’ ছবির সমালোচকদের প্রত্যক্ষ ভাবে নিশানা না করেও যে তাঁদের উদ্দেশেই এই কটাক্ষ ছুড়ে দিয়েছেন অভিনেত্রী, তা পরিষ্কার হয়ে যায় তাঁর কথা থেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE