Advertisement
০৭ মে ২০২৪
Bollywood Actress

২৮ বছর পরেও সেই আক্ষেপ মেটেনি মনিকা বেদীর, নিজের ভুলে খুইয়েছিলেন সলমনের নায়িকা হওয়ার সুযোগ

নিজের ভুলেই পরিচালকের সঙ্গে দেখা করতে যাননি অভিনেত্রী মনিকা বেদী। ২৮ বছর আগে সলমনের অন্যতম হিট ছবির নায়িকা হতে পারতেন নায়িকা।

Bollywood Actress Monika Bedi repents for not meeting Rakesh Roshan

মনিকা বেদি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৭:৪৪
Share: Save:

কখনও পেশাদারি ঝুট ঝামেলা কখনও আবার মুম্বইয়ের ডন আবু সালেমের সঙ্গে যোগাযোগ— বিভিন্ন কারণে বার বারই শিরোনামে উঠে এসেছে অভিনেত্রী মনিকা বেদির নাম। রুপোলি পর্দায় সলমন খান, সঞ্জয় দত্ত, সুনীল শেট্টিদের মতো তারকাদের নায়িকা হিসাবে দেখেছেন দর্শক। তবে একটি ছবি হাতছাড়া হওয়ার জন্য এখনও আপসোস করেন নায়িকা। সম্প্রতি এক সাক্ষা়ৎকারে সেই আক্ষেপের কথাই বলেন তিনি। ১৯৯৫ সালে রাকেশ রোশন পরিচালিত অন্যতম হিট ছবি ‘করণ অর্জুন’। যে ছবিতে সলমন এবং শাহরুখ খানের জুটি নিয়ে রীতিমতো চর্চা হয়েছিল। সেই ছবিতেই নায়িকা হওয়ার কথা ছিল মনিকার। কিন্তু নিজের দোষেই সেই সুযোগ হাতছাড়া হয় তাঁর। সেই গল্পই এক সাক্ষাৎকারে বলেছেন নায়িকা।

সুভাষ ঘাইয়ের হোলি পার্টিতে রাকেশের সঙ্গে দেখা হয় মনিকার। সেখানেই এই নতুন ছবির কথা তিনি শুনেছিলেন। মনিকা বলেন, “আমি জানতাম রাকেশ রোশন এক জন অভিনেতা। কারণ আমি তাঁর অনেকগুলো ছবি দেখেছি। কিন্তু তিনি যে পরিচালকও সেই ধারণা আমার ছিল না। সুভাষ ঘাইয়ের একটি হোলি পার্টিতে উনি আমায় দেখে নিজের কার্ড দিয়ে দেখা করতে বলেন। আমি খানিকটা অবাকই হয়েছিলাম। সন্দেহও হয়েছিল মনে মনে। তাই কার্ডটি হাতে নিয়ে কিছু ক্ষণ পর ছিঁড়ে ফেলি।”

বেশ কিছু মাস পর তাঁর সহকারী তাঁকে জানিয়েছিলেন যে ‘করণ অর্জুন’ ছবির জন্যই রাকেশ তাঁকে দেখা করতে বলেছিলেন। মনিকা বলেন, “আমার ম্যানেজার রীতিমতো রেগে গিয়ে আমায় প্রশ্ন করেছিল, কেন আমি রাকেশজির সঙ্গে দেখা করতে যাইনি। আমায় সলমনের বিপরীতে অভিনয়ের জন্য ভেবেছিলেন তিনি।” মনিকার পরিবর্তে পরে সলমনের বিপরীতে দর্শক দেখেছিলেন অভিনেত্রী মমতা কুলকর্ণিকে। বর্তমানে অবশ্য মনিকা আর অভিনয় করেন না। বহু বছর হল তাঁকে বড় পর্দায় দেখেননি দর্শক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Actress Monika Bedi Subhash Ghai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE