Advertisement
০২ মে ২০২৪
Zeenat Aman

ক্রমশ ক্ষীণ হচ্ছিল দৃষ্টিশক্তি! অবশেষে করাতে হল অস্ত্রোপচার, কী হয়েছে জ়িনাতের?

নিজের শারীরিক অসুস্থতার কথা প্রকাশ্যে আনলেন জ়িনাত আমন। অস্ত্রোপাচারের পর এখন কেমন আছেন তা খোলসা করলেন অভিনেত্রী।

Bollywood actress Zeenat Aman undergoes surgery for her 40-year-old eye injury

জ়িনাত আমন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৬:২৯
Share: Save:

সমস্যাটি টের পেয়েছিলেন অনেক দিন আগেই। ভেবেছিলেন চিকিৎসায় সুস্থ হয়ে উঠবেন। কিন্তু এই রোগ বড় বালাই! শেষ পর্যন্ত অস্ত্রোপচার করাতে হল বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী জ়িনাত আমনকে। কী হয়েছিল অভিনেত্রীর?

মঙ্গলবার সমাজমাধ্যমের পাতায় একটি দীর্ঘ পোস্ট করে নিজের অসুস্থতার খবর প্রকাশ্যে এনেছেন ‘হরে রাম হরেকৃষ্ণ’ ছবির অভিনেত্রী। জ়িনাত জানিয়েছেন, তিনি ‘টোসিস’ নামের একটি রোগে আক্রান্ত হন। এই রোগে রোগীর চোখের পাতা সময়ের সঙ্গে ক্রমশ বন্ধ হতে থাকে। জি়নাত লেখেন, ‘‘প্রায় ৪০ বছর আগে চোটের কারণে আমার ডান চোখের পার্শ্ববর্তী পেশি ক্ষতিগ্রস্ত হয়। সময়ের সঙ্গে চোখের পাতা এতটাই নেমে আসে, যে কয়েক বছর আগে আমার দৃষ্টিশক্তি বাধাপ্রাপ্ত হয়।’’

জ়িনাত জানিয়েছেন, গত ১৯ মে তিনি মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি হন। শুরুতে তিনি অস্ত্রোপচার নিয়ে ধন্দে ছিলেন। জ়িনাতের কথায়, ‘‘হাসপাতালে সে দিন সকালে আমার শরীর ছান্ডা হয়ে গিয়েছিল। প্রচন্ড ভয় করছিল। মাঝে মধ্যেই কাঁপুনি ধরছিল।’’ অভিনেত্রীর চোখে প্রায় এক ঘণ্টা অস্ত্রোপচার চলে। জ়িনাতের কথায়, ‘‘ধীরে ধীরে অনেকটাই সুস্থ হয়ে উঠেছি। আর এটা জানাতে পেরে ভাল লাগছে যে, এখন আমার দৃষ্টিশক্তি আগের থেকে অনেকটাই ভাল হয়েছে।’’

জ়িনাতের অসুস্থতার খবর পেয়ে অনুরাগীদের একাংশ অভিনেত্রীকে সমাজমাধ্যমে সমবেদনা জানিয়েছেন। তাঁরা অভিনেত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন। অন্য দিকে, প্রায় সাত বছর পর জ়িনাত বড় পর্দায় প্রত্যাবর্তন করতে চলেছেন। ছবিটি পরিচালনা করবেন ফরাজ় আরিফ আনসারি পরিচালিত ‘বান টিক্কি’ ছবিতে দেখা যাবে তাঁকে। এই ছবিতে জ়িনাত ছাড়াও রয়েছেন শাবানা আজ়মি এবং অভয় দেওল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE