Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Alka Yagnik

দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় ব্যান্ড বিটিএসকে পিছনে ফেলে ইউটিউব শীর্ষে অলকা যাজ্ঞিক

গানের সংখ্যা কমে গিয়েছে। কিন্তু এখনও ভারতীয় সঙ্গীত জগতের অন্যতম নক্ষত্র অলকা যাজ্ঞিকের জনপ্রিয়তা এতটুকু কমেনি।

Picture of Alka yagnik and bts band

অলকা যাজ্ঞিকের সাফল্যের মুকুটে জুড়ল নয়া পালক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৮:১৪
Share: Save:

গোটা নব্বইয়ের দশক তিনি একাই মাতিয়ে রেখেছিলেন। বলা হচ্ছে অলকা যাজ্ঞিকের কথা। মাত্র ১৪ বছর বয়সে মায়ানগরীতে গান শুরু তাঁর। দু’হাজারেরও বেশি গান রেকর্ড করেছেন। গান গেয়েছেন অন্তত ১৬টি ভাষায়। তবে এখন গানের সংখ্যা কমে গিয়েছে অলকার। তার মাঝেই গায়িকার অনুরাগীদের জন্য সুখবর। ইদানীং কালের অন্যতম জনপ্রিয় ব্যান্ড ‘বিটিএস’ ও মার্কিন পপ তারকা টেলর সুইফ্‌টকে ছাপিয়ে গেলেন অলকা। গায়িকার সাফল্যের মুকুটে জুড়ল নয়া পালক।

সকলকে ছাড়িয়ে ইউটিউবে যাঁর গানের চাহিদা সব থেকে বেশি তিনি অলকা যাজ্ঞিক। গিনেস রেকর্ডের তথ্য অনুযায়ী, গত বছর ইউটিউবে গায়িকার গান বেজেছে প্রায় ১ হাজার ৫৩০ কোটি বার! ফলে ২০২২ সালের ‘মোস্ট স্ট্রিমড আর্টিস্ট অন ইউটিউব’ খেতাব পেয়েছেন তিনি। তবে এই প্রথম নয়। গত তিন বছর ধরেই এই শিরোপা জিতে আসছেন বছর ৫৬-এর গায়িকা। পরিসংখ্যান বলছে, ২০২০ সালে তাঁর গান বেজেছিল ১ হাজার ৬৬০ কোটি বার। ২০২১ সালে সেটা দাঁড়ায় ১ হাজার ৭০০ কোটি।

অন্য দিকে, ২০২২ সালে বিশ্বব্যাপী বিটিএস-এর গান বেজেছে প্রায় ৭৯৫ কোটি বার। যা অলকার সাফল্যের তুলনায় প্রায় অর্ধেক। তবে ২০২২ সালে ইউটিউবের সেরা পাঁচের তালিকায় অলকা ছাড়াও রয়েছেন আরও তিন ভারতীয় শিল্পী। তাঁরা হলেন উদিত নারায়ণ, অরিজিৎ সিংহ এবং কুমার শানু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alka Yagnik BTS You Tube
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE