Advertisement
০২ মে ২০২৪
Mika Singh

গান গাওয়ার অবস্থা নেই, বিদেশের একাধিক শো বাতিল করলেন মিকা, কত কোটি টাকা ক্ষতি হল তাঁর?

বিশ্বব্যাপী শোয়ের পরিকল্পনা ছিল মিকা সিংহের। কিন্তু বাদ সাধল তাঁর কণ্ঠ। গান গাওয়ার অবস্থায় নেই গায়ক। ফলে কোটি কোটি টাকা ক্ষতি হল তাঁর।

মিকা সিংহ।

মিকা সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১১:৫৯
Share: Save:

অসুস্থ হয়ে পড়েছেন গায়ক মিকা সিংহ। ফলে পরিকল্পিত সব শো বাতিল করতে হচ্ছে গায়ককে। হিসাব বলছে, এর ফলে প্রায় ১৫ কোটি টাকার ক্ষতি হবে তাঁর। শারীরিক ভাবে যে হেতু তিনি সুস্থ নন, তাই আয়োজকদের সমস্ত টাকা ফেরত দিয়ে দিয়েছেন গায়ক। তাঁর ২৪ বছরের কেরিয়ারে এমনটা কখনও ঘটেনি। আর্থিক ক্ষতি তো হচ্ছেই, সঙ্গে মানসিক ভাবেও খুব ভেঙে পড়েছেন মিকা। গলায় সংক্রমণ হওয়ার ফলে মঞ্চে গান গাওয়া কোনও ভাবেই তাঁর পক্ষে সম্ভব হবে না। গায়ক বলেন, “২৪ বছরে এমনটা কখনও হয়নি আমার। কারণ নিজের গলা নিয়ে সব সময়ই খুব সচেতন থাকি আমি। এমনই সংক্রমণ হয়েছে যে, সব শো বাতিল করতে বাধ্য হয়েছি। ”

এই মুহূর্তে ক্যালিফোর্নিয়াতে রয়েছেন মিকা। বিশ্ব জুড়ে শো করতে ব্যস্ত তিনি। এর মাঝেই শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়েছেন গায়ক। মিকা বলেন, “প্রায় ১৫ কোটি টাকা ক্ষতি হয়েছে আমার। কিন্তু তা জেনেও বেশ কিছু আয়োজককে টাকা ফেরত দিয়েছি আমি। যদিও সবাই আমার সিদ্ধান্তের পাশে দাঁড়িয়েছেন। আমার পরিস্থিতির কথা তাঁরা বুঝতে পেরেছেন। হয়তো অনেকের মতো গানের সিডি চালিয়ে সেটাকে লাইভ শো বলে চালিয়ে দিতে পারতাম। কিন্তু এত দিনে কষ্ট করে অর্জিত মানসম্মান জলাঞ্জলি দিয়ে দিতে পারি না। তাই এমনটা করতে পারব না।” তবে এখন তিনি অনেকটাই সুস্থ। যদিও মঞ্চে গান গাওয়ার জন্য এখনও বেশ কিছু দিন সময় লাগবে। জানুয়ারি থেকে যে সমস্ত শো করার কথা, সেগুলো তিনি বাতিল করেননি।

সম্প্রতি অভিনেত্রী সামান্থা রুথ প্রভুও প্রযোজকদের থেকে নেওয়া পারিশ্রমিক ফিরিয়ে দিয়েছেন। শারীরিক অসুস্থতার কারণে বেশ কিছু দিন অভিনয় থেকে দূরে আছেন তিনি। আগামী ছ’মাস কোনও কাজ করবেন না তিনি। মায়োসাইটিস বা পেশিপ্রদাহ রোগে ভুগছেন সামান্থা। গত ছ’মাসে নাকি প্রায় ১২ কোটি টাকা ক্ষতি হবে সামান্থার। নায়িকার পর এ বার সেই তালিকায় জুড়ল মিকার নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mika Singh Bollywood Singer Bollywood Singer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE