Advertisement
০৫ মে ২০২৪
OTT platform

বড় পর্দায় ঢিমে তালে ব্যবসা, লক্ষ্মীলাভের আশায় এ বছর ওটিটিতে ভিড় বলি তারকাদের

কোভিডকালের সৌজন্যে ধুঁকছে প্রেক্ষাগৃহ। মার খাচ্ছে ব্যবসা। হাল ফেরাতে ওটিটিই ভরসা অভিনেতাদের?

দর্শকের চাহিদার কথা মাথায় রেখেই ওটিটির দিকে ঝুঁকছেন বলিউড তারকারা।

দর্শকের চাহিদার কথা মাথায় রেখেই ওটিটির দিকে ঝুঁকছেন বলিউড তারকারা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৫:১৯
Share: Save:

অতিমারি ও লকডাউনের জের। গত বছর দুয়েকে আমূল বদলে গিয়েছে বিনোদনের সংজ্ঞা। সঙ্গে বদলেছে দর্শক ও শ্রোতাদের চাহিদাও। কয়েক বছর আগেও প্রেক্ষাগৃহে ভিড় জমানো দর্শক এখন বাড়িতে বসে ছবি দেখতেই বেশি স্বচ্ছন্দ। বিনোদনের জন্য ওটিটি প্ল্যাটফর্মই এখন বেশি পছন্দ দর্শকের। তাই দর্শকের চাহিদার কথা মাথায় রেখেই ওটিটির দিকে ঝুঁকছেন বলিউড তারকারা। ইতিমধ্যেই মাধুরী দীক্ষিত, দীপিকা পাডুকোন, অজয় দেবগনের মতো তারকারা পা রেখেছেন ওটিটি প্ল্যাটফর্মে। এ বার সেই পদাঙ্ক অনুসরণ করতে চলেছেন সারা আলি খান, বরুণ ধওয়ান, সিদ্ধার্থ মলহোত্রর মতো এই প্রজন্মের বলি তারকারা। তালিকায় রয়েছেন কোন কোন অভিনেতা?

বরুণ ধওয়ান

চলতি বছরে ওটিটি প্ল্যাটফর্মে পা রাখছেন ‘বদলাপুর’ খ্যাত অভিনেতা বরুণ ধওয়ান। পরিচালকদ্বয় রাজ ও ডিকে-র ‘সিটাডেল’ সিরিজ়ের মাধ্যমে ওটিটির জগতে হাতেখড়ি হতে চলেছে ডেভিড ধাওয়ানের পুত্রের। সিরিজ়ের কার্যনির্বাহী প্রযোজক মার্ভেল খ্যাত রুশো ব্রাদার্স। মার্কিন এই সায়েন্স ফিকশন সিরিজ়ে কাজ করেছেন প্রিয়ঙ্কা চোপড়া, ‘গেম অফ থ্রোনস’ খ্যাত রিচার্ড ম্যাডেন। সেই সিরিজ়ের ভারতীয় অধ্যায়ে অভিনয় করছেন বরুণ ধওয়ান। অন্যতম মুখ্য চরিত্রে আছেন সামান্থা রুথ প্রভু। ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজ়ন প্রাইম ভিডিয়োয় মুক্তি পাবে ‘সিটাডেল’।

সিদ্ধার্থ মলহোত্র

পিছিয়ে নেই ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’-এর আর এক স্টুডেন্টও। এই বছরেই ওটিটি প্ল্যাটফর্মে পা রাখছেন সিদ্ধার্থ মলহোত্রও। রোহিত শেট্টির ‘ইন্ডিয়ান পুলিশ ফোর্স’ সিরিজ়ে কাজ করছেন সিদ্ধার্থ। গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন বিবেক ওবেরয়-শিল্পা শেট্টিও। প্রাইম ভিডিয়োতে মুক্তি পাবে সিদ্ধার্থ অভিনীত এই সিরিজ়।

শাহিদ কপূর

ওটিটি প্ল্যাটফর্মে পা রাখছেন বড় পর্দার কবীর সিংহও। পরিচালক জুটি রাজ ও ডিকের ‘ফর্জ়ি’ ছবির মাধ্যমে ওটিটিতে আত্মপ্রকাশ করবেন শাহিদ কপূর। রাজ ও ডিকের এই থ্রিলার ছবিতে কাজ করেছেন দক্ষিণী সুপারস্টার বিজয় সেতুপতি, কে কে মেনন, রাশি খন্না। চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রাইম ভিডিয়োতে মুক্তি পাবে ‘ফর্জ়ি’।

সারা আলি খান

পিছিয়ে নেই সইফ-কন্যা সারা আলি খানও। কর্ণ জোহরের ‘অ্যায় ওয়াতন মেরে ওয়াতন’-এ এক স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে দেখা যাবে ‘কেদারনাথ’ অভিনেত্রীকে। তবে তা কোন ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে, এখনও তা জানা যায়নি।

করিনা কপূর খান

বক্স অফিসে ‘লাল সিং চাড্ডা’র ব্যর্থতার পর ওটিটির শরণাপন্ন করিনা কপূর খান। ‘কহানি’ খ্যাত বাঙালি পরিচালক সুজয় ঘোষের পরবর্তী ছবিতে কাজ করছেন করিনা। গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন ‘পাতাল লোক’ খ্যাত জয়দীপ আলাওয়াত এবং ‘গলি বয়’ খ্যাত অভিনেতা বিজয় বর্মা। নেটফ্লিক্সে মুক্তি পাবে সুজয় ঘোষের এই ছবি।

আদিত্য রায় কপূর

‘দ্য নাইট ম্যানেজার’-এর হিন্দি রিমেকে কাজ করছেন বলিউড অভিনেতা আদিত্য রায় কপূর। মার্ভেলের ‘লোকি’ খ্যাত টম হিডলসন অভিনীত এই জনপ্রিয় সিরিজ়ের ঝুলিতে রয়েছে গোল্ডেন গ্লোবস, এমির মতো পুরস্কার। সন্দীপ মোদী পরিচালিত এই হিন্দি রিমেকে কাজ করছেন অনিল কপূর, শোভিতা ধুলিপালা।

সোনাক্ষী সিন্‌হা

খাকি ইউনিফর্মে ওটিটির পা রাখতে প্রস্তুত অভিনেত্রী সোনাক্ষী সিন্‌হাও। ‘দাহাড়’ ছবিতে একজন পুলিশকর্মীর চরিত্রে দেখা যাবে শত্রুঘ্ন সিনহার মেয়েকে। ছবিতে কাজ করেছেন বিজয় বর্মা ও সোহম শাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE