Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Asha Parekh

শৌচালয় ছিল না, ওই অবস্থায় শুটিং করতে হত, ভাগ্যিস কিডনির সমস্যা হয়নি: আশা পারেখ

সময় যত গড়াচ্ছে তত উন্নত হচ্ছে সমাজ। বলিউডও তার ব্যতিক্রম নয়। কিন্তু আশা পারেখ, জয়া বচ্চনদের কী কী প্রতিকূলতা পেরিয়ে শুটিং করতে হত জানেন?

কী কী প্রতিকূল পরিস্থিতিতে শুটিং করতে হত অভিনেত্রীদের?

কী কী প্রতিকূল পরিস্থিতিতে শুটিং করতে হত অভিনেত্রীদের? ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৬:৪৪
Share: Save:

পঞ্চাশের দশকের জনপ্রিয় নায়িকা তিনি। আশা পারেখ। তাঁর রূপে, গুণে মুগ্ধ অগণিত ভক্ত। যদিও এখন লাইট ক্যামেরা অ্যাকশন থেকে অনেকটাই দূরে বলিউডের এই বর্ষীয়ান নায়িকা। সম্প্রতি গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এসে পুরনো দিনে ফিরে গেলেন তিনি।

বর্তমানে নায়ক কিংবা নায়িকা শুটিং ফ্লোরে এলে তাঁদের জন্য থাকে এলাহি আয়োজন। দামি ভ্যানিটি, শীততাপ নিয়ন্ত্রিত ফ্লোর। কিন্তু কয়েক দশক আগে এই বলিউড ছিল না। আশা বলেন, “এখন এই ব্যবস্থা দেখে সত্যিই বেশ ভাল লাগে। আমাদের সময় ভ্যানিটির কোনও ধারণাই ছিল না। ঘণ্টার পর ঘণ্টা স্টুডিয়োয় থাকতাম। কোনও শৌচালয় পর্যন্ত ছিল না। সারা দিন ওই অবস্থাতেই শুটিং করতে হত। ভাগ্যিস আমার কিডনির কোনও সমস্যা হয়নি।”

প্রসঙ্গত, কিছু দিন আগে এমনই অভিজ্ঞতার কথা নাতনির শোয়ে এসে ভাগ করে নিয়েছিলেন জয়া বচ্চন। ভাগ করে নিয়েছিলেন, শুটিংয়ের সময় কী কী সমস্যার সম্মুখীন হতে হত তাঁদের। জয়ার কথায়, “একটা সময় ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে দিয়ে আমাকে কাজ করতে হয়েছে। যা খুবই লজ্জাজনক। তখন তো আমাদের জন্য আলাদা করে ভ্যানিটি ভ্যান থাকত না। খোলা মাঠে বা পাহাড়ের চুড়োয় শৌচাগার পাওয়ার আশা ছেড়ে, ন্যাপকিন বদলাতে যেতে হত ঝোপের পিছনে।” বর্তমানে ইন্ডাস্ট্রির এই উন্নত পরিকাঠামো দেখে তাই সত্যিই খুশি তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asha Parekh Bollywood Actor Jaya Bachchan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE