• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চার দিনেই বক্স অফিসে সেঞ্চুরি ক্লাবে ‘পদ্মাবত’

Padmaavat
‘পদ্মাবত’ ছবির একটি দৃশ্যে দীপিকা পাড়ুকোন। ছবি: ইউটিউবের সৌজন্যে।

মুক্তির আগে বিপুল বিতর্ক। দীর্ঘ আইনি জট কাটিয়ে শেষ পর্যন্ত গত ২৫ জানুয়ারি চার রাজ্য বাদে দেশজুড়ে মুক্তি পেয়েছে ‘পদ্মাবত’।

আর এই ক’দিনেই রণবীর সিংহ-দীপিকা পাড়ুকোন-শাহিদ কপূরের এই ছবি যে দর্শকের মন জয় করে ফেলেছে, তার প্রমাণ ছবির বক্স অফিস সাফল্য। মাত্র চার দিনেই প্রায় ১০০ কোটির ক্লাব ছুঁয়ে ফেলেছে সঞ্জয় লীলা ভন্সালীর ‘পদ্মাবত’। বলিউডের ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ রবিবার টুইট করে জানিয়েছেন, ‘‘আজই সেঞ্চুরি ক্লাবে ঢুকে পড়বে ‘পদ্মাবত’।’’

বিশেষজ্ঞদের মতে, ২৪ জানুয়ারির ‘পেড প্রিভিউ শো’-এর এক দিন পর, প্রজাতন্ত্র দিবসের ছুটি ছিল। এর পরই শনি ও রবিবার। ফলে একটা লম্বা উইকএন্ড পেয়েছে ‘পদ্মাবত’। পাশাপাশি, শুটিং পর্ব থেকে বিতর্ক শুরু হওয়ায় এমনিতেই দর্শকদের মধ্যে আগ্রহ ছিল ছবিটিকে ঘিরে। তাই ‘পদ্মাবত’-এর ভাল ব্যবসা করার এটাও একটা বড় কারণ বলে মনে করা হচ্ছে। শুধু ভারতেই নয়, বিদেশে, বিশেষ করে আমেরিকায় নজরকাড়া ব্যবসা করছে এই ছবি।

তরণ আদর্শের টুইট এবং বক্স অফিস ইন্ডিয়ার তথ্য অনুযায়ী, ভারতে এই ছবি চার দিনে ব্যবসা করে ফেলেছে প্রায় ৮৩ কোটি টাকা।

বক্স অফিস ইন্ডিয়ার খবর অনুযায়ী, রবিবারের ছুটির দিনে ছবি ব্যবসা করেছে ৩০ কোটি টাকা। সব মিলিয়ে প্রথম উইকেন্ডেই ১১০ কোটি টাকা আয় করে ফেলেছে ছবি। সেঞ্চুরি ক্লাবে ঢুকে পড়েছে ‘পদ্মাবত’।

আরও পড়ুন, ‘পদ্মাবত দেখে মনে হল, যোনিটাই যেন আমার সব’

আরও পড়ুন, মুক্তি অবাধ নয়, পদ্মাবতের ঝুলি তবু ভরা

‘পদ্মাবত’-এর আগে পরিচালক সঞ্জয় লীলা ভন্সালীর আগের দু’টি ছবির নিরিখেও চার দিনে রেকর্ড ব্যবসা করে ফেলেছে এই ছবি। বক্স অফিস ইন্ডিয়ার তথ্য অনুযায়ী, ২০১৩-য় মুক্তি পেয়েছিল রণবীর সিংহ-দীপিকা পাড়ুকোনের ‘গোলিও কী রাসলীলা রামলীলা। দেশে চতুর্থ দিনে ছবিটি ব্যবসা করেছিল প্রায় ৬১ কোটি টাকা। অন্যদিকে, ২০১৫-য় মুক্তিপ্রাপ্ত ‘বাজিরাও মস্তানি’ ছবিটির চতুর্থ দিনের শেষে কালেকশন ছিল প্রায় ৭৫ কোটি টাকা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন