Advertisement
১৯ জুলাই ২০২৪
CBFC

সেন্সর বোর্ডের দুর্নীতি কাণ্ডে সিবিআই হস্তক্ষেপ, তিন অভিযুক্তের নামে মামলা রজু

সেন্সর বোর্ডের দুর্নীতিতে বেশ কিছু দিন ধরেই সিবিআই তদন্তের দাবি উঠছিল। অবশেষে হস্তক্ষেপ করল এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

CBI takes over CBFC bribery case after actor vishals allegation

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৯:৫৪
Share: Save:

সম্প্রতি সেন্সর বোর্ডের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ এনে বিনোদন জগতে শোরগোল ফেলে দিয়েছেন দক্ষিণী অভিনেতা বিশাল। সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় একটি ভিডিয়ো পোস্ট করে দাবি করেন, তাঁর নতুন ছবির হিন্দি সংস্করণের ছাড়পত্র পেতে সেন্সর বোর্ডের মুম্বই শাখার আধিকারিকদের তাঁকে মোটা টাকা ঘুষ দিতে হয়েছে। ‘মার্ক অ্যান্টনি’ নামে এই তামিল ছবির সেন্সর ছাড়পত্রের জন্য বিশালকে নাকি মোট ৬ লক্ষ ৫০ হাজার টাকা দিতে হয়েছে। বিশালের অভিযোগ প্রকাশ্যে আসার পরেই কেন্দ্রীয় তথ্যসম্প্রচার মন্ত্রক পদক্ষেপ করে।

এখন শোনা যাচ্ছে, সিবিআই এই অভিযোগের তদন্তের ভার নিয়েছে। সেন্সর বোর্ডের তিন জন অভিযুক্ত সহ আর বেশ কয়েক জনের বিরুদ্ধে মামলা রজু করেছে। অভিযোগপত্রে মার্লিন মানেগা, রাজন এম এবং জিজা রামদাস নামে তিন জনের নাম উল্লেখ করা হয়েছে। ইতিমধ্যেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা মুম্বইয়ের চারটি ঠিকানায় অভিযুক্তদের খোঁজ শুরু করেছে। সিবিআইয়ের এক আধিকারিকের মতে, সেপ্টেম্বর মাসে অভিযুক্তদের মধ্যে এক জন বাকিদের সঙ্গে ছবিটির ছাড়পত্র দিয়ে প্রায় ৭ লক্ষ টাকা ঘুষের পরিকল্পনা করে। সিবিআইয়ের দাবি, অভিযুক্তদের মধ্যে এক জন দুটো ব্যাঙ্ক অ্যাকাউন্টে মোট ৬ লক্ষ ৫৪ হাজার টাকা ঘুষ হিসাবে নেয়। পরে নিজের অ্যাকাউন্ট ওই ব্যক্তি তার ব্যক্তিগত অ্যাকাউন্টে প্রযোজকের থেকে ২০ হাজার টাকা নেয়। কিন্তু এর মধ্যে ৬ লক্ষ ৫০ হাজার টাকা তৎক্ষণাৎ অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয়। ২৬ সেপ্টেম্বর বিশাল অভিনীত ছবিটিকে ছাড়পত্র দেয় সেন্সর বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE