Advertisement
১১ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

অকালপ্রয়াত ঐন্দ্রিলা শর্মার খবরের দিকে নজর থাকবে। চোখ থাকবে বিধানসভার শীতকালীন অধিবেশন এবং বিশ্বকাপ ফুটবল সংক্রান্ত খবরের দিকেও।

ঐন্দ্রিলা শর্মা।

ঐন্দ্রিলা শর্মা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ০৭:৩৬
Share: Save:

অকালপ্রয়াত ঐন্দ্রিলার কথা

দীর্ঘ ২০ দিনের লড়াই শেষ হয়েছে। রবিবার দুপুর ১২টা ৫৯ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন ঐন্দ্রিলা শর্মা। সন্ধ্যায় অভিনেত্রীর শেষকৃত্য সম্পন্ন হয়েছে কলকাতার কেওড়াতলা শ্মশানে। ঐন্দ্রিলা সম্পর্কিত খবর দিকে চোখ থাকবে সোমবার।

বারুইপুর হত্যাকাণ্ডের তদন্ত

দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে প্রাক্তন নৌসেনা কর্মী খুনের ঘটনায় চাঞ্চল্যকর তথ্য পুলিশের হাতে এসেছে। তদন্তকারীরা জানতে পেরেছেন, স্ত্রী ও ছেলে মিলেই ওই নৌসেনা কর্মীকে খুন করে তাঁর দেহ ছ’টুকরো করে বাড়ির অদূরে একটি জলাশয়ে ফেলে দিয়েছেন। এই ঘটনায় অনেকেই সম্প্রতি দিল্লিতে শ্রদ্ধা ওয়ালকর-কাণ্ডের ছায়া দেখতে পাচ্ছেন। বারুইপুরের এই খুনের ঘটনার দিকেও নজর থাকবে।

দিল্লির শ্রদ্ধা হত্যাকাণ্ডের তদন্ত

শ্রদ্ধা ওয়ালকর হত্যার তদন্তে নতুন নতুন তথ্য উঠে আসছে দিল্লি পুলিশের হাতে। মূল অভিযুক্ত আফতাব আমিন পুণাওয়ালাকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করেই এই খুনের একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

বিধানসভার শীতকালীন অধিবেশন

শোক প্রস্তাবের পর শুক্রবার মুলতুবি হয়ে গিয়েছে বিধানসভার শীতকালীন অধিবেশনের প্রথম দিন। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্পর্কে রাজ্যের মন্ত্রী অখিল গিরির মন্তব্য এবং বিরবাহা হাঁসদা সম্পর্কে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর মন্তব্য নিয়ে শাসক-বিরোধী তরজা হওয়ার সম্ভাবনা রয়েছে। সে দিকে নজর থাকবে।

বিশ্বকাপ ফুটবল

রবিবার থেকে শুরু হয়ে গিয়েছে ফুটবল বিশ্বকাপ। আয়োজক দেশ কাতার এবং ইকুয়েডরের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হয়েছে প্রতিযোগিতা। সোমবারও ৩টি ম্যাচ রয়েছে— ইংল্যান্ড বনাম ইরান, সেনেগাল বনাম নেদারল্যান্ডস এবং আমেরিকা বনাম ওয়েলস। নজর থাকবে সে দিকে।

জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে অবৈধ নির্মাণ নিয়ে মামলার শুনানি

জোড়াসাঁকোর ৬ নম্বর বাড়ি বলে পরিচিত মহর্ষি ভবনে, রবীন্দ্র-জীবনে স্মরণীয় দক্ষিণের বারান্দার ঠিক নীচেই সবুজ রঙে সেজে বসত গেড়েছে শাসক দলের শিক্ষাকর্মীদের ইউনিয়ন অফিস। কলকাতা হাই কোর্টে একটি জনস্বার্থ মামলায় ঐতিহ্য ভবনে বেআইনি নির্মাণ নিয়ে প্রশ্ন ওঠে। সেই মামলার শুনানি রয়েছে সোমবার।

কামদুনিকাণ্ডে শাস্তির বিরুদ্ধে মামলার আবেদন শুনবে হাই কোর্ট

কামদুনিকাণ্ডে অভিযুক্ত ৯ জন ছিলেন। তাঁদের মধ্যে গোপাল নস্কর নামে এক জন মারা যান। দায়রা আদালত দু’জনকে বেকসুর খালাস ঘোষণা করেছে। বাকি ছ’জনের মধ্যে তিন জনের যাবজ্জীবন ও তিন জনের মৃত্যুদণ্ডের নির্দেশ দেওয়া। আসামি পক্ষ এর পর হাই কোর্টে আবেদন জানায়। সোমবার সেই আবেদন শোনা হবে। সে দিকেও নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের মন্ত্রী অখিলের ‘কুমন্তব্য’-এর বিরুদ্ধে বিজেপি মহিলা মোর্চার মিছিল কলকাতায়

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্পর্কে রাজ্যের মন্ত্রী অখিল গিরির মন্তব্যের বিরুদ্ধে সোমবার কলকাতায় বিজেপি মহিলা মোর্চার মিছিল রয়েছে। সে দিকে নজর থাকবে।

দুই কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ ও বার্লার অপসারণ চেয়ে তৃণমূলের মিছিল শিলিগুড়িতে

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক এবং জন বার্লার অপসারণ চেয়ে সোমবার শিলিগুড়িতে মিছিল করবে তৃণমূল। সে দিকে নজর থাকবে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা কমছে না। মোট আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার ছাড়িয়ে গিয়েছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪ দফা নির্দেশিকা জারি করেছে স্বাস্থ্য দফতর। হাসপাতালগুলিকে তা মেনে চলতে বলা হয়েছে। ডেঙ্গি পরিস্থিতি নিয়ে রাজনৈতিক চাপান-উতোরও শুরু হয়েছে রাজ্য জুড়ে। সব মিলিয়ে ডেঙ্গি সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্যে ধীরে ধীরে পারদ নামছে। শীতের আগমন ঘটছে। আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরে হাওয়ার প্রভাবে শীত ভাব বজায় থাকবে এখন। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা দুই-ই ধীরে ধীরে কমবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE