Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Vidyut Jammwal

বরফগলা জলে ডুব দেওয়া এখন সেকেলে! তার বদলে কাদাজলে স্নান করছেন বিদ্যুৎ!

বলিউডের অন্যতম ‘ফিট’ নায়ক তিনি। তবে স্রেফ জিমের চার দেওয়ালের মধ্যেই সীমাবদ্ধ নয় তাঁর ফিটনেস! বরং প্রকৃতির বুকেই নিজেকে গড়েপিটে নিতে চান বিদ্যুৎ জামওয়াল।

Commando star Vidyut Jammwal takes a volcanic mud bath

বিদ্যুৎ জামওয়াল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ২০:৩৮
Share: Save:

বলিউডের অন্যতম ফিট নায়ক তিনি। ‘ফিটনেস’ রীতিমতো তাঁর মধ্যনাম। গতে বাঁধা জিমেই শুধু সীমাবদ্ধ নয় তাঁর শরীরচর্চা। বরং আদিযুগের মার্শাল আর্টসের ভরসা রাখেন তিনি। তিনি বিদ্যুৎ জামওয়াল। বলিউডের অ্যাকশন হিরোদের তালিকায় প্রথম সারিতে নাম তাঁর। ‘কম্যান্ডো’, ‘খুদা হাফিজ়’, ‘আইবি৭১’-এর অ্যাকশন ছবিতে কাজ করে নজর কেড়েছেন তিনি। নিজের শরীরকে সক্রিয় ও চাঙ্গা রাখতে হরেক রকমের ট্রেনিংয়ে নিজেকে ব্যস্ত রাখেন বিদ্যুৎ। সেই একাধিক প্রক্রিয়ার তালিকায় এ বার জুড়ল কাদাজলে স্নান!

এত দিন বরফগলা জলে একাধিক তারকাকে স্নান করতে দেখেছেন দর্শক। বরফগলা জলে স্নান করলে রক্ত সঞ্চালন ভাল হয়। শরীরের ব্যথা-বেদনাও দূর হয়। এমনকি, ভাল ঘুমেও সাহায্য করে এই বিশেষ প্রক্রিয়া। গত কয়েক বছরে বরফগলা জলে স্নান প্রায় অভ্যাসে পরিণত করেছেন তারকারা। এখন আর সেই রাস্তায় হাঁটতে রাজি নন বিদ্যুৎ। এ বার কাদাজলে ডুব দিলেন তিনি। স্রেফ কাদাজল নয়, কাদাজলের উষ্ণ প্রস্রবণে দীর্ঘ সময় ধরে স্নান করলেন তিনি। কাদাজলের উষ্ণ প্রস্রবণে স্নান করা নাকি স্বাস্থ্যের পক্ষে খুবই ভাল। কী কী লাভ হত এতে শরীরের? সমাজমাধ্যমের পাতায় স্নান করার ভিডিয়ো পোস্ট করে বিদ্যুৎ লেখেন, ‘‘এই ‘মাড ভলক্যানো’-তে উষ্ণ প্রস্রবণের জলে মিশেছে আগ্নেয়গিরির ছাই। মাটির নীচে কয়েকশো মিটার গভীরতা থেকে এই কাদাজলের প্রস্রবণ তৈরি হয়। কয়েক কিলোমিটার গভীরতা থেকেও হতে পারে। মাটির নীচের গভীরতা থেকে প্রস্রবণের উৎপত্তি হওয়ার ফলে এই কাদাজলে প্রচুর খনিজ সম্পদ মিশে থাকে, যা শরীরের পক্ষে খুবই ভাল।’’

জম্মুতে সেনা আধিকারিকের পরিবারে জন্ম হলেও বাবার চাকরির কারণে সারা দেশে ঘুরে বেড়িয়েছেন বিদ্যুৎ। কেরলে নিজের মায়ের আশ্রমে তিন বছর বয়স থেকে কালারিপায়াত্তু শিখেছেন। কেরলের জনপ্রিয় মার্শাল আর্টের মধ্যে কালারিপায়াত্তু অন্যতম। মার্শাল আর্টসের এই ধারায় বিদ্যুৎ হাত পাকিয়েছেন আগেই। ফিটনেসের কথা মাথায় রেখে এ বার কাদাজলেও ডুব দিলেন ‘কম্যান্ডো’ খ্যাত নায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE