×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

অভিষেকের সঙ্গে একাত্ম বোধ করেন মিমো, বাবার সঙ্গে তুলনায় সমস্যায় ভুগতেন মিঠুন-পুত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ এপ্রিল ২০২১ ২০:০৫
অভিষেক এবং মিমো-মিঠুন

অভিষেক এবং মিমো-মিঠুন

অমিতাভ বচ্চন এবং মিঠুন চক্রবর্তী— দুই মহানায়কের ছেলে হওয়ায় পদে পদে তুলনা ও সমালোচনার শিকার হতে হয়েছে অভিষেক ও মিমোকে। কী ভাবে সেই পরিস্থিতি সামাল দিতে হয়, মিমো তার শিক্ষা নেন অভিষেক বচ্চনের থেকে। এমনটাই জানালেন সম্প্রতি এক সাক্ষাৎকারে।

বেশ কয়েক বছরের বিরতির পরে মিঠুনের ছেলে মিমোর একাধিক নতুন ছবি মুক্তি পেল। কিছু আবার মুক্তির পথে। মাস কয়েক আগে মুক্তি পেয়েছে ‘ম্যায় মুলায়ম সিংহ যাদব’। নওয়াজউদ্দিন সিদ্দিকির সঙ্গে সম্প্রতি শ্যুটিং শেষ করলেন ‘জোগিরা সারা রা রা’র।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে বাবা মিঠুন চক্রবর্তীর সঙ্গে তাঁর তুলনার বিষয়ে কথা বললেন মহাক্ষয় চক্রবর্তী ওরফে মিমো। মিমোর কথায়, ‘‘আগে বাবার সঙ্গে তুলনায় মানসিক চাপ হত। তবে এখন বিষয়টাকে সামলে নিয়েছি। কারণ এটা তো সত্য।’’ মিমোর মতে, তাঁর বাবা জীবনে যা অর্জন করেছেন, তার তুলনায় মিমোর সম্বল সামান্যই। তাই তিনি তুলনার বিষয়টাকে অন্য ভাবে গ্রহণ করেন এখন। নিজের উন্নতির স্বার্থে কাজে লাগান সেটা।

তাঁর কথায়, আমি অভিষেক বচ্চনের থেকে শিখেছি। তাঁকে তাঁর বাবার সঙ্গে তুলনা করা হলে, তিনি সেটিকে কাজে লাগিয়েছেন। একই সঙ্গে নিজেকে ভাল অভিনেতা হিসেবে প্রমাণও করেছেন।”

Advertisement