Advertisement
০৩ মে ২০২৪
Rapper Lil Tay

নয় বছর বয়সেই ‘তারকা’ তকমা! মাত্র ১৪ বছর বয়সে রহস্যমৃত্যু বিতর্কিত র‌্যাপার লিল টে-র

১০ বছর বয়স হওয়ার আগেই নেটদুনিয়ায় নজর কেড়েছিল ক্লেয়ার হোপ। দুনিয়ার কাছে ‘লিল টে’ নামে পরিচিত খুদে র‌্যাপার। মাত্র ১৪ বছর বয়সেই রহস্যমৃত্যু ক্লেয়ারের।

Controversial Rapper Lil Tay mysteriously passes away at only 14

শিশুশিল্পী ক্লেয়ার হোপ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৪:৪৬
Share: Save:

মাত্র নয় বছর বয়সেই ‘তারকা’ তকমা অর্জন করেছিল সে। সমাজমাধ্যমের পাতায় প্রভাবী হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিল শিশুশিল্পী ক্লেয়ার হোপ। ওই বয়সেই র‌্যাপ গান গেয়ে নজির গড়েছিল সে। তবে ক্লেয়ার নয়, ‘লিল টে’ নামে জনপ্রিয়তা অর্জন করেছিল শিশুশিল্পী। বুধবার রাতে হঠাৎ করেই মিলল তার অকালপ্রয়াণের খবর। মাত্র ১৪ বছর বয়সেই নাকি মৃত্যু হয়েছে লিল টে-র। সমাজমাধ্যমের পাতায় তারই ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে লিল টে-র মৃত্যুর খবর জানানো হয়। কী ভাবে মৃত্যু হল ক্লেয়ারের? তার মৃত্যুর খবর জানানো হল কার তরফে? মৃত্যুসংবাদ মেলার পরেও এই সব প্রশ্ন নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

জন্মসূত্রে কানাডার বাসিন্দা লিল টে। যদিও পরের দিকে লস অ্যাঞ্জেলেসে এসে থাকা শুরু করে সে। বুধবার রাতে সমাজমাধ্যমের পাতা থেকে মেলে ক্লেয়ারের মৃত্যু সংবাদ। শুধু ক্লেয়ারই নয়, একই পোস্টে তার ভাইয়েরও নাকি মৃত্যুর খবর ও জানানো হয়। এ দিকে এই নিয়ে ক্লেয়ারের বাবা তথা তার ম্যানেজার ক্রিস্টোফার হোপকে প্রশ্ন করলে তিনি জানান, এই খবর তিনি নিশ্চিত করতে পারবেন না। লিল টে-র বাবার এই মন্তব্য ঘিরেই তৈরি হয়েছে ধোঁয়াশা।

ছোট থেকেই বিতর্ক ছিল নিত্যসঙ্গী, একরাশ বিতর্ক উস্কে চলে গেলেন ইন্টারনেট সেনসেশন লিল টে। বুধবার রাতে আচমকাই প্রকাশ্যে এই কানাডীয় ব়্যাপার ও সমাজমাধ্যম প্রভাবীর মৃত্যু সংবাদ। যদিও লিল টে-র মৃত্যু নিয়ে তৈরি হয়েছে রহস্য। ১৪ বছর বয়সি এই গায়িকার ভ‌েরিফায়েড ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে পোস্ট করা হয় তাঁর মৃত্যুর খবর। একই ঘটনায় মৃত্যু হয়েছে কিশোরীর ভাইয়ের, সে কথাও জানানো হয়। কিন্তু আশ্চর্যের বিষয় প্রয়াত লিল টে-র বাবা ক্রিস্টোফার হোপ এই বিষয়টি নিশ্চিত করেননি। সমাজমাধ্যমের পাতায় লিল টে-র অ্যাকাউন্টে প্রকাশিত বিবৃতিতে লেখা হয়, ‘‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমাদের প্রিয় ক্লেয়ার আমাদের ছেড়ে চলে গিয়েছে। ওর মৃত্যু মর্মান্তিক। এটা আমাদের সবার আশাতীত। আমরা শোকস্তব্ধ। ওর ভাইয়ের মৃত্যু আমাদের এই শোককে গভীরতর করেছে।’’ ওই পোস্টেই জানানো হয়, এই কঠিন সময়ে ক্লেয়ারের পরিবারকে যেন শোকজ্ঞাপনের জন্য সময় দেওয়া হয়। পরিবারের সদস্যদের জন্য গোপনীয়তার আর্জিও করা হয়েছে ওই পোস্টেই।

ক্লেয়ারের বাবা তাঁর মেয়ের মৃত্যুর খবর নিশ্চিত না করায় রহস্য ঘনাচ্ছে তার মৃত্যু নিয়ে। এ দিকে এর আগে মেয়ের উপর শারীরিক ও মানসিক নির্যাতন করার অভিযোগে শিরোনামে উঠে এসেছিলেন ক্রিস্টোফার হোপ। এমনকি, মেয়ের রোজগার করা টাকা হাতিয়ে নেওয়ারও অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। যদিও সেই সব অভিযোগই অস্বীকার করেন তিনি। এমন সব অভিযোগের মাঝেই মিলল ক্লেয়ারের মৃত্যুর মর্মান্তিক এই খবর। সত্যিই কি মৃত্যু হয়েছে ক্লেয়ার ও তার ভাইয়ের? যদি সত্যিই তাই হয়ে থাকে, তা হলে কী ভাবে মৃত্যু হল মাত্র ১৪ বছর বয়সি এক কিশোরীর? লিল টে-র মৃত্যু নিয়ে আপাতত তদন্ত শুরু করেছে লস অ্যাঞ্জেলেস পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rapper Mysterious death Singer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE