Advertisement
০৫ মে ২০২৪
Ranveer Singh on Don 3

ছোটবেলা থেকে ‘হিন্দি ফিল্ম হিরো’ হওয়াই লক্ষ্য, সমালোচনা সত্ত্বেও স্বপ্নের পিছনে ছুটছেন রণবীর

২০০৬ সালে মুক্তি পেয়েছিল শাহরুখ খান অভিনীত ছবি ‘ডন’। পাঁচ বছর পর মুক্তি পায় ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি ‘ডন ২’। এ বার পালা ‘ডন ৩’-এর। বাদশার জায়গায় ‘ডন’-রূপে ফিরছেন রণবীর সিংহ।

Ranveer Singh.

রণবীর সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৩:৪০
Share: Save:

গত কয়েক মাসের জল্পনা-কল্পনার অবসান ঘটেছে সদ্য। শাহরুখ নন, ‘ডন ৩’ ছবিতে ‘ডন’-এর বেশ ধারণ করছেন রণবীর সিংহ। ‘ডন’ রূপে তাঁর প্রথম ঝলকও মুক্তি পেয়েছে ইতিমধ্যেই। সেই ঝলক প্রকাশ্যে আসার পর থেকেই একের পর এক সমালোচনার মুখে পড়েছেন রণবীর। তার কারণও আছে বটে। প্রথম ঝলকে ‘ডন’ হিসাবে রণবীর একেবারেই ফ্যাকাশে। শাহরুখের ‘ডন’-কে দেখে যে উত্তেজনা তৈরি হত মনের মধ্যে, তার ধারেকাছে যেতে পারেননি রণবীর। চোখে রোদচশমা, হাতে রিভলভার ও ঠোঁটের কোণে সিগারেট নিয়েও প্রথম ঝলকে নজর কাড়তে ব্যর্থ হয়েছেন রণবীর। ফলত, সমাজমাধ্যমের পাতায় ‘নোএসআরকেনোডন’ হ্যাশট্যাগ লিখে নিজেদের ক্ষোভ ও হতাশাও জানিয়েছেন শাহরুখের অনুরাগীরা। গত কয়েক দিন ধরে ক্রমাগত সমালোচনার মুখে পড়ে অবশেষে মুখ খুললেন ভাবী ‘ডন’।

‘ডন’ এবং ‘ডন ২’ ছবির সাফল্যের পরে ‘ডন ৩’ ছবিতে ফেরার কথা ছিল শাহরুখ খানেরই। তবে পরে খবর মেলে, ছবিতে অভিনয় করতে রাজি হননি বাদশা। অগত্যা, সেই জুতোয় পা গলিয়েছেন রণবীর। তবে এই চরিত্রে অভিনয়ের সুযোগ পাওয়া রণবীরের কাছে শৈশবের স্বপ্নপূরণের থেকে কিছু কম নয়। বৃহস্পতিবার সমাজমাধ্যমের পাতায় নিজের ছোটবেলায় একাধিক ছবি শেয়ার করে রণবীর লেখেন, ‘‘ছোটবেলা থেকে স্বপ্ন দেখেছি এই দিনটার... আমার মনে আছে এখনও, ছোটবেলায় যখন হিন্দি সিনেমা দেখতাম, অমিতাভ বচ্চন, শাহরুখ খানের মতো দুই তারকাকে দেখে মনে মনে ‘হিন্দি ফিল্ম হিরো’ হওয়ার ইচ্ছা তৈরি হয়েছিল। ওঁরাই আমার অনুপ্রেরণা। বিগ বি ও এসআরকে যে পরম্পরা শুরু করেছিলেন, তা এগিয়ে নিয়ে যাওয়া আমার কাছে স্বপ্নপূরণের সমান।’’ রণবীর আরও লেখেন, ‘‘আমি জানি, ‘ডন’-এর জুতোয় পা গলানোর দায়িত্ব কতটা। ফারহান আর রিতেশ আমার উপর যে ভরসা রেখেছে, তার দাম দেওয়ার জন্য আমি নিজের সেরাটা দিতে চাই। আমি আশা করব, দর্শকও আমাকে নিজেকে প্রমাণ করার একটা সুযোগ দেবেন।’’

‘ডন ৩’-এ রণবীর প্রথম ঝলক প্রাথমিক ভাবে একেবারেই পছন্দ করেননি নেটাগরিকের একটা বড় অংশ। তাঁদের দাবি, ছবিতে শাহরুখের অন্তত একটি ক্যামিয়ো না থাকলে ছবিই দেখবেন না তাঁরা। শোনা যাচ্ছে, নেটাগরিকদের এই প্রতিক্রিয়ায় খুব একটা অবাক হননি পরিচালক ফারহান। তবে রণবীরের মতো তাঁরও আশা, পরম্পরার হস্তান্তরের কথা মাথায় রেখে রণবীরের ‘ডন ৩’-কে একটা সুযোগ দেবেন দর্শক। আগামী বছরের মাঝমাঝি সময় থেকে শুরু হতে চলেছে ‘ডন ৩’ ছবির শুটিং। ২০২৫ সালে মুক্তি পাবে ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE