Advertisement
০৭ মে ২০২৪
Janhvi Kapoor

তাঁর জীবনের সবথেকে বড় ‘যুদ্ধ’ কী? খোলসা করলেন জাহ্নবী

গত বছর ‘গুডলাক জেরি’ এবং ‘মিলি’ ছবিতে জাহ্নবী কপূরের অভিনয় প্রশংসিত হয়। চলতি বছরে অভিনেত্রীর প্রথম ছবি হতে চলেছে ‘বাওয়াল’।

Janhvi Kapoor

জাহ্নবী কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৮:৩১
Share: Save:

অল্প সময়ের মধ্যেই বলিউডে নিজের অভিনয়ের ছাপ রাখতে সক্ষম হয়েছেন জাহ্নবী কপূর। কিন্তু দুঃখের বিষয়, হিন্দি ছবিতে মেয়ের অভিষেক দেখে যেতে পারেননি অভিনেত্রীর মা শ্রীদেবী।

২০১৮ সালে জুমাই মাসে ‘ধড়ক’ ছবির মাধ্যমে ইন্ডাস্ট্রিতে পা রাখেন জাহ্নবী। কিন্তু তার আগেই প্রয়াত হন শ্রীদেবী। ওই বছরেই ফেব্রুয়ারি মাসে পারিবারিক একটি অনুষ্ঠানে অংশ নিতে দুবাই গিয়েছিলেন অভিনেত্রী। সেখানেই প্রয়াত হন ‘চাঁদনী’ খ্যাত অভিনেত্রী। এই মুহূর্তে ‘বাওয়াল’ ছবির প্রচারে ব্যস্ত রয়েছেন জাহ্নবী কপূর। ছবির প্রচারের জন্য একটি সাক্ষাৎকারে মাকে স্মরণ করেছেন অভিনেত্রী।

শ্রীদেবী-জাহ্নবী।

শ্রীদেবী-জাহ্নবী। ছবি: সংগৃহীত।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে এই ছবির গল্প সাজিয়েছেন পরিচালক নীতেশ তিওয়ারি। জাহ্নবীর মতে, মাকে হারানো তাঁর জীবনের সব থেকে বড় যুদ্ধ হারার সমান। অভিনেত্রী বলেন, ‘‘আমার জীবনের সব থেকে বড় যুদ্ধ ছিল মা। ‘ধড়ক’-এর শুটিং এবং মায়ের চলে যাওয়ার সঙ্গে লড়াই করা সহজ ছিল না।’’ এই পর্বকেই তাঁর জীবনের সবথেকে কঠিন সময় হিসেবে উল্লেখ করে জাহ্নবী বলেন, ‘‘ব্যক্তিগত জীবনের ওই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে কাজ করার মনোবল তৈরি করাটাই সবথেকে কঠিন ছিল। সমাধান খুঁজে বার করাটাই আমার জীবনের সবথেকে বড় যুদ্ধ ছিল।’’

চলতি বছরে শ্রীদেবীর পঞ্চম মৃত্যুবার্ষিকীতে সমাজমাধ্যমে মায়ের সঙ্গে নিজের শৈশবে তোলা একটি ছবি পোস্ট করেন অভিনেত্রী। সঙ্গে লিখেছিলেন, ‘‘এখনও তোমাকে খুঁজে বেড়াই মা। এখনও সেটাই করি যা তোমাকে গর্বিত করবে। যেখানেই যাই, যা করি সব কিছুই তোমাকে দিয়ে শুরু এবং শেষ হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE