×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ মার্চ ২০২১ ই-পেপার

পুরনোর কদর

৩০ মার্চ ২০২০ ০০:০১
‘মহাভারত’-এর দৃশ্য

‘মহাভারত’-এর দৃশ্য

একদিন আগেই কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক ঘোষণা করেছিল দূরদর্শনে ‘রামায়ণ’ ফিরছে। এখন জানা যাচ্ছে, আরও কিছু পুরনো শো তারা নিয়ে আসছে দর্শকের জন্য। এর মধ্যে অন্যতম হল, বি আর চোপড়ার ‘মহাভারত’। এ ছাড়াও আসছে, শাহরুখ খান অভিনীত ‘সার্কাস’, যা রাত ৮টায় দেখানো হবে। রজিত কপূর অভিনীত ‘ব্যোমকেশ বক্সী’ দেখানো হবে রাত ১১টার স্লটে। বাসু চট্টোপাধ্যায় পরিচালিত এই শো প্রথম বার শরদিন্দু বন্দ্যোপাধ্যায় সৃষ্ট চরিত্রটিকে পর্দায় নিয়ে এসেছিল। ‘মহাভারত’ প্রদর্শিত হবে দুপুর ১২টা এবং সন্ধে ৭টায়।

অন্য দিকে বেসরকারি চ্যানেলগুলিও তাদের শোয়ের তালিকা ঢেলে সাজাতে চলেছে। ধারাবাহিকের শুটিং বন্ধ হওয়ার কারণে চ্যানেলগুলি এখন রিপিট টেলিকাস্ট করতে বাধ্য হচ্ছে। এ দিকে ঘরবন্দি দর্শক নতুন কনটেন্টের মুখাপেক্ষী। তাই বিভিন্ন চ্যানেল তাদের সংশ্লিষ্ট ওটিটি প্ল্যাটফর্মের শোগুলিকে টেলিভিশনে টেলিকাস্ট করার সিদ্ধান্ত নিয়েছে। অল্ট বালাজির ওয়েব সিরিজ় ‘কহেনে কো হামসফর হ্যায়’, ‘করলে তু ভি মহব্বত’, ‘বারিশ’ দেখানো হবে জ়ি টিভিতে।

হটস্টারের কনটেন্ট দেখানো হবে সংস্থার নিজস্ব চ্যানেলে। এই ওটিটি প্ল্যাটফর্মের সিরিজ় ‘হস্টেজ’ দেখানো হবে ছোট পর্দায়। কিছু চ্যানেল আবার তাদের পুরনো জনপ্রিয় শো ফিরিয়ে আনছে সময়ের দাবি মেনে।

Advertisement

লকডাউনের পরিস্থিতিতে মানুষের ভরসা টেলিভিশন এবং ওটিটি প্ল্যাটফর্ম। যাঁরা ওয়েব প্ল্যাটফর্মে শো দেখতেন না এতদিন, তাঁরাও এখন নতুন করে ওটিটি চ্যানেল সাবস্ক্রাইব করছেন। গণমাধ্যমগুলিও এই সুযোগ হাতছাড়া করতে চায় না। তারাও সাজিয়ে তুলছে শোয়ের সম্ভার।

Advertisement