Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

গার্হস্থ হিংসায় লকডাউনের আর্জি সেলেবদের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ এপ্রিল ২০২০ ০০:০৬
বিদ্যা-ফারহান-অনুষ্কা

বিদ্যা-ফারহান-অনুষ্কা

করোনার জেরে লকডাউন ঘোষণার পরেই জাতীয় মহিলা কমিশনের তরফে একটি সমীক্ষা প্রকাশ করা হয়েছিল। যেখানে বলা হয়েছিল, দেশে লকডাউনের আবহে গার্হস্থ হিংসার ঘটনা উত্তরোত্তর বৃদ্ধি পেয়েছে। মহিলারা হেল্পলাইনে ফোন করে নিজেদের নির্যাতনের কথা জানাচ্ছেন। মহারাষ্ট্র সরকার এবং পুলিশের মিলিত উদ্যোগে মহিলাদের মধ্যে সচেতনতা বাড়ানোর জন্য একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। যেখানে বলিউড তারকা এবং ক্রিকেট তারকারা গার্হস্থ হিংসার উপরে ‘লকডাউন’ ঘোষণার আবেদন জানাচ্ছেন।

বলিউড অভিনেতাদের মধ্যে রাহুল বসু এবং ফারহান আখতার বরাবরই লিঙ্গ-সমতা এবং বিপরীত লিঙ্গের প্রতি সংবেদনশীলতার পক্ষে সওয়াল করেন। তাঁরাও এই ভিডিয়োয় রয়েছেন। পাশাপাশি অভিনেত্রীদের মধ্যে অনুষ্কা শর্মা, মাধুরী দীক্ষিত, বিদ্যা বালন, দিয়া মির্জ়া মহিলাদের সাহস জুগিয়েছেন। কর্ণ জোহর এই উদ্যোগের জন্য মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে টুইটে ধন্যবাদ জানিয়েছেন।

এ ছাড়া ক্রিকেটারদের মধ্যে বিরাট কোহালি, রোহিত শর্মা এবং মহিলা ক্রিকেট টিমের ক্যাপ্টেন মিতালি রাজও এই জরুরি উদ্যোগে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। নীরবতা ভেঙে মহিলাদের সরব হওয়ার জন্য যেমন এই আহ্বান, আবার সংবেদনশীল পুরুষদেরও বলা হচ্ছে, তাঁরা যেন অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ান। করোনার আবহেও সামাজিক ক্ষমতায়নের জন্য এই পদক্ষেপ প্রশংসনীয়।

Advertisement

আরও পড়ুন

Advertisement