• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা সতর্কতা মেনে টলিপাড়ায় আবার শুরু হচ্ছে শুটিং?

Tollywood
এই চেনা ছবিই কি খুব তাড়াতাড়ি ফিরতে চলেছে টলিউডে? —ফাইল চিত্র।

সিনেমা হলে তালা। স্টুডিয়ো পাড়ায় বহু দিন শোনা যায়নি লাইট ক্যামেরা অ্যাকশন… থমকে গিয়েছে টলিউড। দু’মাসেরও বেশি সময় অতিক্রান্ত হয়েছে। বাংলা চলচ্চিত্রে অন্তত দু’শ থেকে তিনশো কোটির ক্ষতির আশঙ্কা। কবে শুরু হবে শুটিং? জানা নেই কারও। পেটের দায়ে তরকারি বেছেছেন অনেক টেকনিশিয়ান-জুনিয়র আর্টিস্ট। প্রতি মুহূর্তে গ্রাস করছে হতাশা। এই অস্থির সময়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ৩১ মে লকডাউন শেষ হওয়ার পরের দিন থেকেই খুলে যাবে মন্দির-মসজিদ-গির্জা-গুরদ্বারের মতো ধর্মীয় স্থান। তার পরের সপ্তাহ অর্থাৎ ৮ জুন থেকে রাজ্যের সব সরকারি-বেসরকারি অফিসও চালু করার কথা জানিয়ে  দিয়েছেন তিনি। পাশাপাশি ২০ জন যাত্রী নিয়ে যে বাস পরিষেবা চালু হয়েছিল, তাতে সব আসনেই যাত্রী নেওয়ার অনুমোদন দিয়েছেন মুখ্যমন্ত্রী। মোটের ওপর পশ্চিমবঙ্গে লকডাউন প্রায় উঠে যাচ্ছে বললেই চলে।

শোনা যাচ্ছে মুখ্যমন্ত্রীর এই ঘোষণা প্রভাব ফেলতে চলেছে টলিপাড়াতেও। বিশ্বস্ত সুত্রে খবর, টলি পাড়ায় করোনা সংক্রান্ত সতর্কতার কথা মাথায় রেখেই শুটিংয়ের ক্ষেত্রেও নিয়ম কিছুটা শিথিল করা হবে। অচল ইন্ডাস্ট্রি কে পুনরায় চালু করার জন্য কিছু নিয়মকানুন মেনে আবারও শুরু হতে পারে শুটিং। বলিউডেও ইতিমধ্যেই  শুটিং শুরু হয়ে গিয়েছে। দিন কয়েক আগে মুম্বইয়ের কমলিস্তান স্টুডিয়োতে স্বাস্থ্যমন্ত্রকের এক সচেতনতা মূলক বিজ্ঞাপন শুট করেছেন অভিনেতা অক্ষয় কুমার। শুটিং টিমের তরফ থেকে জানান হয়েছিল, সেটে মাত্র কুড়ি জন লোক ছিলেন। অক্ষয় নিজেই গাড়ি চালিয়ে শুটিংয়ে এসেছিলেন। নিজের বাড়িতেই করেছিলেন মেকআপ। সকলের তাপমাত্রা পরীক্ষার জন্য সেটে উপস্থিত ছিলেন ডাক্তারও। রাখা হয়েছিল অ্যাম্বুল্যান্সও। অন্যদিকে কড়াকড়ি কিছুটা কমিয়ে তামিল ফিল্ম ইন্ডাস্ট্রিতেও শুরু হয়েছে শুটিং।

বলিউড এবং দক্ষিণি ছবির শুটিং শুরু হওয়ায় আর পিছিয়ে থাকতে চাইছে না টলিউডও। ইতিমধ্যেই বৃহস্পতিবার মন্ত্রী অরূপ বিশ্বাসের তত্ত্বাবধানে ফেডারেশন, ইম্পা, আর্টিস্ট ফোরাম, প্রোডিউসারস গিল্ড এবং বিভিন্ন চ্যানেল কর্তৃপক্ষের তরফে একটি বৈঠক করা হয়। সেই বৈঠকে জানান হয়, আগামী ৪ জুন শুটিং আবার শুরু করার ক্ষেত্রে ইতিবাচক সম্ভাবনার দিকে হাঁটতে পারে টলিউড।   

আরও পড়ুন: লকডাউনের আবহে সত্যিই কি বন্ধ হয়ে যাচ্ছে করুণাময়ী রাণী রাসমণি?​

আরও পড়ুন: করোনা-আমপান: দাঁড়িপাল্লায় মিমি-নুসরতরা কে কোথায় দাঁড়িয়ে​

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন