Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sonakshi Sinha

‘দহাড়’-এ নজর কেড়েছেন, তবে ‘পাতাল লোক’ বা ‘সেক্রেড গেমস’-এ কাজ করতে নারাজ সোনাক্ষী! কেন?

‘দহাড়’-এর অভূতপূর্ব সাফল্যের পর আলোচনার কেন্দ্রে সোনাক্ষী সিন্‌হা। প্রথম ওয়েব সিরিজ়েই সাড়া জাগালেও ‘পাতাল লোক’ বা ‘সেক্রেড গেমস’-এর মতো সিরিজ়ে কাজ করতে চান না ‘জুনিয়র শটগান’।

Sonakshi Sinha.

বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিন্‌হা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১৬:৫৫
Share: Save:

জীবনের অন্যতম সেরা সময় কাটাচ্ছেন বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিন্‌হা। কয়েক মাস আগে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে তাঁর প্রথম ওয়েব সিরিজ় ‘দহাড়’। ডিজিটাল দুনিয়ায় পা রেখে প্রথম সিরিজ়েই ছক্কা হাঁকিয়েছেন বলিউড অভিনেতা শত্রুঘ্ন সিন্‌হার মেয়ে। সিরিজ়ে তাঁর অভিনয়ের জন্য দর্শক ও সমালোচকদের প্রশংসা অর্জন করেছেন সোনাক্ষী। এমন সাফল্যের পরেও ‘পাতাল লোক’, ‘সেক্রেড গেমস’-এর মতো ওয়েব সিরিজ়ে কাজ করতে নারাজ অভিনেত্রী। কেন?

ওটিটি প্ল্যটফর্মের রমরমা শুরু হওয়ার একদম গোড়ার দিকের ওয়েব সিরিজ় ‘সেক্রেড গেমস’। দর্শক ও সমালোচকের মধ্যে সাড়া জাগিয়েছিল এই সিরিজ়। সিরিজ়ের প্রথম সিজ়নের জনপ্রিয়তার পরে দ্বিতীয় সিজ়নও বানিয়েছিলেন নির্মাতারা। মুক্তির বছর পাঁচেক পরেও সইফ আলি খান, নওয়াজ়উদ্দিন সিদ্দিকি, পঙ্কজ় ত্রিপাঠী অভিনীত এই সিরিজ়ে জনপ্রিয়তায় খামতি হয়নি। অন্য দিকে ২০২০ সালে মুক্তি পাওয়া ‘পাতাল লোক’ও ওটিটি প্ল্যাটফর্মের সবথেকে জনপ্রিয় সিরিজ়ের মধ্যে একটি। জয়দীপ আহলাওয়াত, অভিষেক বন্দ্যোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায় অভিনীত এই ওয়েব সিরিজ়ও নজর কেড়েছিল দর্শক ও সমালোচকের। এত দিন বড় পর্দার অভিনেত্রী হিসাবে কাজ করলেও ওটিটি প্ল্যাটফর্মের এই দুই সিরিজ়ই দেখেছেন সোনাক্ষী। তবে এই ধরনের সিরিজ়ে নিজে কাজ করতে চান না তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, ‘‘আমি ‘সেক্রেড গেমস’, ‘পাতাল লোক’, ‘মির্জ়াপুর’, সবই দেখেছি। কিন্তু আমি এই সিরিজ়গুলোর জন্য কতটা উপযুক্ত... আসলে এই সিরিজ়গুলোয় তো বেশ কিছু সাহসী দৃশ্য আছে। আর আমি বরাবর এমন ছবি বা সিরিজ়ে কাজ করেছি, যা আমি আমার পরিবারের সঙ্গে বসে দেখলে আমার বা পরিবারের অন্য কোনও সদস্যের অস্বস্তি হবে না। আমি ১৩ বছর আগেও সে ভাবেই প্রজেক্ট নির্বাচন করতাম, এখনও তাই করি।’’

সোনাক্ষী জানান, এই বিষয়ে নির্মাতাদের সঙ্গেও তাঁর বোঝাপড়া আছে। কোনও দৃশ্য নিয়ে অস্বস্তি তৈরি হলে তা সাফ জানান অভিনেত্রী। সে ক্ষেত্রে যদিও নির্মাতারা মনে করেন, তাঁর বদলে অন্য কোনও অভিনেত্রীকে সেই চরিত্রের জন্য বাছবেন, তাতে আপত্তি নেই সেনাক্ষীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sonakshi Sinha Dahaad Sacred Games Patal Lok
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE