Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
AR Rahman

অনুষ্ঠানে বিশৃঙ্খলা, রহমানকে নিয়ে ঘৃণার ছড়াছড়ি, বাবার হয়ে মুখ খুললেন মেয়ে খাতিজা

রহমানের অনুষ্ঠানে ধুন্ধুমার কাণ্ড, সমাজমাধ্যমের পাতায় অস্কারজয়ী সুরকারকে নিয়ে ঘৃণার ছড়াছড়ি। এই নিয়ে মুখ খুললেন শিল্পীর কন্যা রহিমা খাতিজা রহমান।

Daughter Raheema Khatija blames organiser for A.R. Rahman concert fiasco, calls it cheap politics

(বাঁ দিকে) এআর রহমান, রহিমা খাতিজা রহমান (বাঁ দিকে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৩:১০
Share: Save:

রবিবার চেন্নাইয়ে অস্কারজয়ী সুরকার এআর রহমানের অনুষ্ঠানে চরম বিশৃঙ্খলা তৈরি হয়। এর জন্য অনুষ্ঠানের আয়োজক এসিটিসি ইভেন্ট ক্ষমা চেয়ে নিয়েছে দর্শকদের কাছে। যাঁরা টিকিট থাকা সত্ত্বেও অুষ্ঠানে ঢুকতে পারেননি, তাঁদের টিকিটের টাকা ফিরিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন রহমান নিজেই। কিন্তু দর্শকদের ক্ষোভ কমছে না। তাঁরা সমাজমাধ্যমের পাতায় ক্ষোভ উগরে দিচ্ছেন। বাবার হয়ে মুখ খুলেছেন রহমানের মেয়ে।

মহিলাদের শ্লীলতাহানি, শিশুদের পদপিষ্ট হওয়ার ঘটনা, ধাক্কাধাক্কিতে আহত বহু দর্শক। অভিযোগ, বৈধ টিকিট থাকলেও ঢুকতে পারেননি বহু দর্শক। রবিবার রহমানের অনুষ্ঠানে এমনই এক চিত্র দেখেছে চেন্নাই। এক কথায় রহমানের অনুষ্ঠানে ধুন্ধুমার কাণ্ড।

রহমানের মেয়ে রহিমা খাতিজা রহমান বাবার সমর্থনে পোস্ট করেছেন সমাজমাধ্যমের পাতায়। রহমান সমাজসেবায় কী কী করেছেন, সেই খতিয়ান তুলে ধরেছেন তিনি। কোভিড থেকে কেরালার বন্যা, সবেতেই এগিয়ে এসেছিলেন রহমান, দাবি খতিজার। তিনি লেখেন, ‘‘রবিবার রাত থেকে সমাজমাধ্যমে বাবকে নিয়ে যে ধরনের কথা চলছে, তা আসলে নোংরা রাজনীতি। সেদিনের ওই ঘটনার জন্য ১০০ শতাংশ দায়ী আয়োজকেরা। তার পরেও আমার বাবা সব দায় নিজের ঘাড়ে নিয়ে টাকা ফেরানোর আশ্বাস দিয়েছেন।’’

বরফ অবশ্য গলেনি। একের পর এক নেতিবাচক পোস্ট অস্কারজয়ী সুরকারকে নিয়ে। অনেকেই বলছেন রবিবারের ওই ঘটনা নাকি রহমানের কারচুপি। বেশি মুনাফার লক্ষ্যেই নাকি এ সব করেছেন শিল্পী!

রবিবার চেন্নাইয়ের শহরতলীতে ইস্ট কোস্ট রোডের আদিত্যরাম প্যালেস সিটিতে আয়োজিত হয় রহমানের সঙ্গীতের অনুষ্ঠান। তাঁর শো দেখতে উপচে পড়ে ভিড়। বিকেল ৪টে থেকে জমায়েত শুরু হয়। আসনসংখ্যার থেকেও বেশি মানুষের জমায়েতের কারণে শুরু হয় ধাক্কাধাক্কি। ২৫,০০০ দর্শক আসনের জায়গায় ঢুকে পড়েন প্রায় দ্বিগুণ লোক। তার ফলে তৈরি হয় বিশৃঙ্খলা। সঙ্গীতানুষ্ঠানের সন্ধ্যা নিমেষে বদলে যায় দুঃস্বপ্নের রাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE