Advertisement
০৬ মে ২০২৪
A.R.Rahman Concert

রহমানের অনুষ্ঠানে বিশৃঙ্খলা, অভিযোগ পদপিষ্ট হওয়ার! টিকিট কেটেও ঢুকতে পারলেন না অনেকে

রহমানের অনুষ্ঠান দেখতে গিয়ে চরম ভোগান্তি দর্শকদের। অতিরিক্ত ভিড়ের কারণে শুরু হয় ধাক্কাধাক্কি, পদপিষ্ট হন বেশ কয়েক জন।

এআর রহমান।

এআর রহমান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১৩:০৮
Share: Save:

রবিবার চেন্নাইয়ে ছিল এআর রহমানের অনুষ্ঠান। সন্ধ্যা নামার পর থেকেই প্রবল ভিড়। মূল চেন্নাই শহর থেকে একটু দূরে আদিত্যরাম প্যালেসে আয়োজিত অনুষ্ঠানটিতে প্রায় ৫০ হাজার লোকের বসার বন্দোবস্ত ছিল। তবে অস্কারজয়ী সুরকারের অনুষ্ঠান দেখতে ভিড় বাড়তে থাকে। আসনসংখ্যার থেকেও বেশি মানুষের জমায়েতের কারণে শুরু হয় ধাক্কাধাক্কি। পদপিষ্ট হওয়ার খবর শোনা যায় বেশ কিছু জনের।, শিশুরা ভিড়ের কারণে বিচ্ছিন্ন হয়ে যায় পরিবারের থেকে। অভিযোগ, বিশৃঙ্খলার সুযোগে মহিলাদের শ্লীলতাহানির ঘটনাও ঘটে। অগ্রিম টিকিট কেটে ঢুকতে পারেননি অসংখ্য অনুরাগী।

অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল অগস্টের ১২ তারিখে। তবে খারাপ আবহওয়ার কারণে সেই শো বাতিল করা হয় । সেই সময় রহমান সমাজমাধ্যমে লেখেন, ‘‘খারাপ আবহাওয়ার কারণে অনুরাগীদের সুরক্ষার কথা ভেবে এই শো বাতিল করা হচ্ছে। পরবর্তী শোয়ের দিনক্ষণ শীঘ্রই জানানো হবে।’’ সেই মোতাবেক অনুষ্ঠানের দিন পিছিয়ে দেওয়া হয়। কিন্তু রহমানের অনুষ্ঠানের দিন দেখা গেল বিপুল গোলযোগ। ২০০০ টাকা দিয়েও ঢুকতে পারেননি অগণিত দর্শক। সমাজমাধ্যমে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁর অনুরাগীরা। দায়ী করেছেন অনুষ্ঠানের উদ্যোক্তাদের। কেউ কেউ তো স্বয়ং রহমানের উপর ক্ষোভ দেখিয়েছেন। এক ব্যক্তি লেখেন, "আজ আমার মধ্যেকার ৩০ বছরের ভক্তের মৃত্যু হল। মঞ্চে দাঁড়িয়ে সামনে কী ঘটছে, তার কিছুই দেখতে পাননি শিল্পী!" অন্য এক জন লেখেন, "ভীষণ খারাপ ব্যবস্থাপনা।পুরো টাকাটাই জলে গেল। এনার্জি নষ্ট হল। এখানে গিয়ে রীতিমত চিন্তিত হয়ে পড়েছিলাম, চারদিকে এত ধাক্কাধাক্কি চলছিল, একটা গানও শুনতে পাইনি।" যদিও রবিবার সন্ধ্যায় তাঁর অনুষ্ঠানে বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ে এখনও নিশ্চুপ রহমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE