Advertisement
০৩ অক্টোবর ২০২২
Deepak Tijori

Maine Pyar Kiya: ‘ম্যায়নে প্যার কিয়া’-র প্রেম চরিত্র থেকে বাদ পড়লাম কেন, আজও জানি না: দীপক

সবই কপাল! কেরিয়ারের ব্যর্থতা ভুলতে এই কথাটাই সান্ত্বনা দেয় এই অভিনেতাকে। না হলে ‘ম্যায়নে প্যায়ার কিয়া’র নায়কের চরিত্র হাতছাড়া হয়!

দীপক তিজোরি

দীপক তিজোরি

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৮:৪৩
Share: Save:

‘ম্যায়নে প্যার কিয়া’র প্রেম-সুমনকে কি ভোলা যায়? ১৯৮৯-এর এই সাড়া জাগানো ছবি স্বপ্ন দেখতে শিখিয়েছিল বহু প্রেমিক যুগলকে। প্রেমে বিশ্বাস রেখে শত বাধা টপকে যাওয়ার সাহস জুগিয়েছিল সুরজ বরজাতিয়ার ‘ম্যায়নে প্যার কিয়া’। অর্থনৈতিক ভাবে অসম দু’টি পরিবারের ছেলে-মেয়ের প্রেম ও পারিবারিক বিরোধের এই গল্পে অনেকেই খুঁজে পেয়েছিলেন নিজের জীবনের গল্প, সমাধানের রাস্তা। নায়ক-নায়িকা সলমন খান ও ভাগ্যশ্রী হয়ে গিয়েছিলেন প্রেমের প্রতীক! কিন্তু জানেন কি, ‘প্রেম’ চরিত্রটি করতে চেয়েছিলেন আর এক জন বলিউড তারকা? মুম্বই সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেতা দীপক তিজোরি দাবি করেছেন, ‘ম্যায়নে প্যার কিয়া’-য় নায়ক চরিত্রের জন্য অডিশন দিয়েছিলেন তিনি। প্রযোজনা সংস্থার সঙ্গে নাকি কাজের কথাও হয়েছিল। দীপকের কথায়, ‘‘ওই ছবির জন্য আমি, সলমন দু’জনেই অডিশন দিয়েছিলাম। আমার কাজ ভালও হয়েছিল। কিছু দিন পর বরজাতিয়া ফিল্মস আমাকে জানায়, ওরা সলমনকে প্রেম চরিত্রের জন্য পছন্দ করেছে।’’

বরজাতিয়াদের এই সিদ্ধান্ত হতবাক করে দিয়েছিল দীপককে। কারণ তাঁর অডিশনে খুশি ছিল প্রযোজনা সংস্থা। এই চরিত্রে কাজ করা নিয়ে যথেষ্ট আশাবাদীও ছিলেন দীপক । তাঁর দাবি, ‘‘অডিশনের পরে বরজাতিয়া ফিল্মস আমাকে জানিয়েছিল ছবির প্রয়োজনে আমার নাম পাল্টাতে হতে পারে। আমাকে কী ভাবে ছবির জগতে পরিচয় করাবে, তা নিয়েও আমার সঙ্গে কথা বলবে বলেছিল।’’এত কিছুর পরেও ‘প্রেম’ চলে গেল সলমনের ঝুলিতে। ‘ম্যায়নে প্যার কিয়া’র তুমুল সাফল্যের পরে সলমনকে আর ফিরে তাকাতে হয়নি। বলিউড কেরিয়ার এগিয়ে চলে তরতরিয়ে। এখনও তাঁর ছবি মানেই বক্স অফিসে নতুন ঝড়। তিন দশক পরেও তাঁর হাতে রয়েছে ‘কভি ইদ কভি দিওয়ালি’, ‘টাইগার-৩’- মতো ছবির নায়কের চরিত্র।অন্য দিকে, বলিউডে হাতেগোনা ছবি করেছেন দীপক। পরিচালক হিসেবে কাজ শুরু করলেও সাফল্য অধরাই থেকে গিয়েছে। ‘ম্যায়নে প্যার কিয়া’-র সুযোগ হয়তো বদলে দিতে পারত তাঁর বলিউডি কেরিয়ারের গ্রাফ। এমনটাই আজও আক্ষেপ অভিনেতার। ‘আশিকি’, ‘জো জিতা ওহি সিকান্দর’, ‘কভি হাঁ কভি না’-র মতো ছবিতে নজর কেড়েছেন। তবু ‘প্রেম’-এর চরিত্রে তিনি থাকলে কি এতটাই সফল হত ‘ম্যায়নে প্যায়ার কিয়া’? অনুরাগীদের প্রশ্ন এখন সেটাই।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.