×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ এপ্রিল ২০২১ ই-পেপার

‘স্বামীর থেকে আমি বেশি সফল অভিনেত্রী,’ বললেন দীপিকা 

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩১ জানুয়ারি ২০২১ ১৭:৫৭
দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংহ

দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংহ
ইনস্টাগ্রাম

দু’বছর হয়ে গেল তাঁদের দাম্পত্য জীবনের। আর সম্পর্ক? সেও হতে চলল প্রায় ৭ বছর। দীপিকাই একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, এই কয়েক বছরে কোনও দিন তাঁরা সম্পর্ক ছিন্ন করার কথা ভাবেননি। প্রয়োজন পড়েনি। দীপিকা যেন বুঝতে পেরেছিলেন, রণবীর সিংহই সেই মানুষ, যাঁর সঙ্গে সারা জীবন কাটানো যায়।
একটি সাক্ষাৎকারে তিনি তাঁদের দাম্পত্য জীবনের সবচেয়ে ব্যক্তিগত বিষয় নিয়ে কথা বললেন। জানালেন, যখন তাঁদের বিয়ে হয়েছিল, সেই সময়ে দীপিকা পাড়ুকোন এক জন অভিনেত্রী হিসেবে রণবীরের চাইতে অনেক বেশি সফল। রোজগারও তাঁর বেশি। কিন্তু তা নিয়ে কোনও সমস্যা ছিল না রণবীরের। স্বামীকে যে নিজের স্ত্রীর থেকে বেশি রোজগার করতেই হবে, এমন পুরুষতান্ত্রিক ধারণায় বিশ্বাসী ছিলেন না অভিনেতা। কোনও দিন এ সব নিয়ে রণবীরের আত্মাভিমানে আঘাত লাগেনি।
কিছু দিন আগে একটি সাক্ষাৎকারে এমন অনেক কথাই বলেন দীপিকা। কিন্তু কেন? কারণ একটাই। সকলকে জানাতে চান যে, কেবল ভালবেসে রণবীরকে বিয়ে করেননি তিনি। রণবীর তাঁকে শ্রদ্ধা করেন, মর্যাদা দেন। আর তাই এতটা নিশ্চিত হয়ে বিয়ে করেছেন তিনি রণবীরকে।
অভিনেত্রীর কথায়, ‘‘স্বামীর থেকে আমি বেশি সফল অভিনেত্রী, তা নিয়ে রণবীরের কোনও দিন কোনও সমস্যা হয়নি। অকপটে সেই কথা সে স্বীকারও করে নেয়। আমাদের সম্পর্কের ৭ বছর পেরিয়ে গেল। এই মুহূর্তে রণবীর যেই সাফল্যে পৌঁছেছে এবং যে পরিমাণ রোজগার ওঁর, সেটা সেই সময়ে ছিল না। এ রকম বহু সময় গিয়েছে, আমি কাজের ব্যস্ততায় বাড়ি ফিরতে পারছি না। কিন্তু তা নিয়ে একটা কথাও আমাকে শোনায়নি রণবীর। আর সে জন্যই আমাদের সম্পর্কটা এতটা অভিনব।’’

Advertisement
Advertisement