×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

ফের একসঙ্গে দীপিকা-অমিতাভ, জানালেন ‘পিকু’ নিজেই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৫ এপ্রিল ২০২১ ১৮:২১
দীপিকা এবং অমিতাভ।

দীপিকা এবং অমিতাভ।

২০১৫ সালের পর ফের বড় পর্দায় ফিরতে চলেছে অমিতাভ বচ্চন-দীপিকা পাড়ুকোন জুটি। বিখ্যাত হলিউড ছবি ‘দ্য ইন্টার্ন’-এর হিন্দি পুনর্নির্মাণে একসঙ্গে অভিনয় করবেন তাঁরা। ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে দীপিকা প্রকাশ্যে এনেছেন এই খবর। অভিনেত্রী লিখেছেন, ‘নিজের প্রিয় সহ অভিনেতার সঙ্গে কাজ করার সুযোগ পাওয়া আমার কাছে পরম সম্মানের’। এর পরেই অমিতাভকে নতুন সফরে স্বাগত জানিয়েছেন তিনি।

হলিউডের ছবিটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন অ্যান হ্যাথওয়ে এবং রবার্ট ডি নিরো। কর্মক্ষেত্রে গড়ে ওঠা সম্পর্ক এবং অনুভূতির ছবি এঁকেছিল ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ন্যান্সি মেয়ার্স পরিচালিত এই ছবি। বর্ষীয়ান অভিনেতা রবার্টকে দেখা গিয়েছিল ৭০ বছরের এক বিপত্নীক বৃদ্ধের ভূমিকায়। একাকীত্ব কাটাতে একটি কোম্পানিতে শিক্ষানবিশ হয়ে নতুন করে কর্মজীবন শুরু করতে গিয়েছিলেন তিনি। সেই কোম্পানির মালিকের ভূমিকায় অভিনয় করেছিলেন অ্যান। মালিক এবং কর্মচারীর ধীরে ধীরে বন্ধু হয়ে ওঠার গল্পকে কেন্দ্র করে আবর্তিত হয়েছিল ছবির গল্প।

এই ছবির হিন্দি পুনর্নির্মাণে অ্যানের ভূমিকায় থাকছেন দীপিকা এবং রবার্ট অভিনীত চরিত্রে দেখা যাবে অমিতাভকে। তবে অমিতাভের আগে এই ভূমিকায় ভাবা হয়েছিল ঋষি কপূরকে। অভিনেতার মৃত্যুর পর এই চরিত্রটি গিয়ে পড়ে অমিতাভের ঝুলিতে।

Advertisement

২০১৫ সালে সুজিত সরকার পরিচালিত ‘পিকু’ ছবিতে দীপিকা-অমিতাভের রসায়ন আজও তাজা দর্শক মনে। বাবা-মেয়ের টক-ঝাল-মিষ্টি সম্পর্কের গল্প জাদু দেখিয়েছিল বক্স অফিসেও। প্রায় ৫ বছর পর তাঁদের যুগলবন্দি কি ফের সাফল্য এনে দেবে? আপাতত সে দিকেই তাকিয়ে বলিউড প্রেমীরা।

Advertisement