Advertisement
১৩ জুন ২০২৪
Deepika Padukone fake picture

রণবীর-দীপিকার হবু সন্তানের ‘সোনোগ্রামের ছবি’ ভাইরাল! উত্তপ্ত চর্চায় সমাজমাধ্যম

সম্ভবত আগামী সেপ্টেম্বর মাসে তাঁদের বাড়িতে আসছে নতুন সদস্য। তার আগে নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে রণবীর-দীপিকার সন্তানের ‘সোনোগ্রামের ছবি’!

Deepika Padukone and Ranveer Singh sharing sonogram of their first baby is a fake picture

রণবীর-দীপিকা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ২০:৫৫
Share: Save:

২৯ ফেব্রুয়ারি প্রথম তাঁরা সুখবর প্রকাশ করেছিলেন। বলিউড দম্পতি রণবীর সিংহ ও দীপিকা পাড়ুকোন জানিয়েছিলেন যে, তাঁদের পরিবারে নতুন সদস্য আসতে চলেছে। তার পর থেকেই দম্পতিকে নিয়ে অনুরাগীদের কৌতূহল। এ বার তাঁদের আসন্ন সন্তানের সোনাগ্রামের ‘ছবি’ ভাইরাল হয়েছে!

নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ছবি। সেখানে দেখা যাচ্ছে পিঠোপিঠি এক যুগলকে। দু’জনেরই মাথায় টুপি। মহিলার টুপিতে লেখা মা এবং পুরুষটির টুপিতে লেখা বাবা। মহিলাটির হাসির যেটুকু ঝলক মিলেছে, তা দেখে অনেকে দীপিকার সঙ্গে মিল খুঁজে পেয়েছেন। তার থেকেও উল্লেযোগ্য বিষয়, মহিলার হাতে একটি সোনোগ্রামের ছবি। সেখানে মাতৃজঠরে একটি ভ্রূণের ছবি দেখা যাচ্ছে। সমাজমাধ্যমে এই যুগলকে রণবীর-দীপিকা বলে দাবি করেছেন অনেকেই। কিন্তু রণবীর-দীপিকা তাঁদের সমাজমাধ্যমের অ্যাকাউন্টে এ রকম কোনও ছবি পোস্ট করেননি।

Deepika Padukone and Ranveer Singh sharing sonogram of their first baby is a fake picture

এই ছবিটিকেই রণবীর-দীপিকার ছবি বলে প্রচার করা হচ্ছে। ছবি: এক্স থেকে।

ফলে অনুরাগীদের একটি বড় অংশের মনে দানা বেঁধেছে সন্দেহ। আসলে এই ছবিটি নকল। হালিমে কাক নামে তুরস্কের এক জন মডেল-কন্যা ১৩ মে তাঁর মাতৃত্বকালীন অবস্থার কথা ঘোষণা করেন। সেই ছবিকেই রণবীর-দীপিকার ছবি বলে প্রচার করা হয়েছে। নেটাগরিকদের একাংশের অনুমান, এই ছবিতে কৃত্রিম বুদ্ধিমত্তারও (এআই) ব্যবহার করা হয়েছে।

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ‘ডিপফেক’। রশ্মিকা মন্দা, আলিয়া ভট্ট থেকে শুরু করে আমির খান, এমনকি রণবীর নিজেও প্রযুক্তির নেতিবাচক উদ্দেশের শিকার হয়েছেন। সম্প্রতি তাঁর একটি নকল ভিডিয়ো ছড়িয়ে, তিনি একটি বিশেষ রাজনৈতিক দলের হয়ে প্রচার করছেন বলে দাবি করা হয়।

সম্প্রতি, ইনস্টাগ্রাম থেকে বিয়ের ছবি মুছে দিয়েও দীপিকার সঙ্গে দাম্পত্য সমীকরণ নিয়ে প্রশ্ন তোলেন রণবীর। যদিও দম্পতির ঘনিষ্ঠ মহলের সূত্রে খবর, এই মুহূর্তে তাঁরা পরিবারে নতুন সদস্যকে সাদর আমন্ত্রণ জানানোর অপেক্ষায় রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE